কৃষি বিলের বিক্ষোভে এবার কৃষকদের পাশে প্রিয়াঙ্কা চোপড়া

সংশোধিত কৃষি আইন (Farmar Bill) নিয়ে যখন সারা ভারতবর্ষ সরগরম, একের পর এক কৃষি বিক্ষোভ যখন আছড়ে পড়ছে রাজধানীর উপরে, কৃষকদের দাবি মানতে হবে বলে হাজারো কন্ঠের সমাবেশে উঠে আসছে বিরোধিতা ঠিক সেই সময় কৃষকদের পাশে এসে দাঁড়াচ্ছেন একের পর এক সেলিব্রেটিরা। কৃষক আন্দোলনে সুর মিলিয়ে এবারে কৃষকদের পাশে এসে দাঁড়ালেন বলিউড-হলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)। Actress Priyanka Chopra Tweet on farmers protest on Farmer Bill and support them

Actress Priyanka Chopra Tweet on farmers protest on Farmer Bill and support them
Actress Priyanka Chopra Tweet on farmers protest

আমরা দেখেছিলাম কিছুদিন আগে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট অর্থাৎ WWE- এর প্রাক্তন কুস্তিগীর মহাবীর খালি (The Great Khali)। টিকরি বর্ডারে কৃষকদের প্রদর্শিত বিক্ষোভে পাশে এসে দাঁড়িয়েছিলেন বিশ্ব বিখ্যাত এই কুস্তিগীর। এর কিছুদিন পরে দেখা যায় বলিউড অভিনেতা দিলজিত দোসাঞ্জ (Diljit Dosanjh) কৃষক বিক্ষোভে একইসঙ্গে সুর চড়িয়েছেন। এই বিষয়ে টুইটারেও সরব হয়েছেন অভিনেতা।

দিলজিত দোসাঞ্জ-এর করা সেই টুইটকে রি -টুইট করে সোমবার টুইটারে বেশ কিছু কথা লেখেন প্রিয়াঙ্কা চোপড়া। এদিন প্রিয়াঙ্কা টুইটারে লেখেন কৃষকরা আমাদের খাবার প্রস্তুতকারী যোদ্ধা। তাদের সমস্যাগুলি সচেতন ভাবে দেখা উচিত এবং দাবি দাওয়া গুলি যতটা সম্ভব মেনে চলা উচিত। আমাদের মত গণতান্ত্রিক দেশে কৃষকদের সমস্যাগুলির ওপর দৃষ্টি নিক্ষেপ করে যত তাড়াতাড়ি সম্ভব তাদের সমস্যার সমাধান করা উচিত।

কিছুদিন আগে বিলকিস বানো বেগম কৃষকদের এই বিক্ষোভ নিয়ে তাদের সমর্থন করলে সেই বিষয়ে মন্তব্য করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। ১০০ টাকা পারিশ্রমিক দিয়ে বিলকিস বানো বেগমকে এ আন্দোলনে যুক্ত করা হয়েছে এমনই উস্কানিমূলক মন্তব্য করেছিলেন কঙ্গনা। কঙ্গনার এই কথার বিরোধিতা করেছেন অভিনেতা দিলজিত দোসাঞ্জ। কঙ্গনার বিরোধিতা করে এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছেন দিলজিত,যা সোশ্যাল মিডিয়ায় রীতিমতো বাক-বিতণ্ডার সূত্রপাত ঘটিয়েছে।

কৃষক আন্দোলনে শামিল হওয়া মহিন্দ্র কৌর নামে এক কৃষকের স্ত্রী বয়সের ভারে নুইয়ে গেলেও বয়সকে পাত্তা না দিয়ে কৃষক বিক্ষোভ আন্দোলনে সামিল হয়েছেন। তাঁকে নিয়েও আপত্তিজনক মন্তব্য করতে ছাড়েননি কঙ্গনা। কঙ্গনার এই মন্তব্যের বিরোধিতা করেছেন দিলজিত দোসাঞ্জ। দিলজিত কঙ্গনার বিরোধিতা করলে কঙ্গনা তাকে করণ জোহারের পোষ্য বলে সম্মোধন করেন। দিলজিত এও জানান যে তিনি নিজে যেচে পড়ে বলিউডে আসেননি। তাবড় তাবড় প্রযোজক এবং পরিচালকরা দিলজিত এর কাছে এসে ছবির অফার করেন তবেই তিনি বলিউডে এসেছেন।