রিয়াকে পালাতে সাহায্য? ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে ইউটিউবারের বিরুদ্ধে ৫০০ কোটির মানহানির মামলা অক্ষয় কুমারের

ভুয়ো খবর ছড়ানোর জেরে ইউটিউবারের (Youtuber) বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar)। অভিযুক্ত সেই ইউটিউবারের নাম রশিদ সিদ্দিকী (Rashid Siddiqui)। অক্ষয়ের দাবি রশিদ সিদ্দিকী নামে ওই ইউটিউবার অক্ষয় কুমারের নামে মিথ্যা খবর রটাচ্ছিল ইউটিউব-এর মাধ্যমে। এই ইউটিউবারের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন অক্ষয় কুমার। Akshay Kumar has filed a defamation suit worth Rs 500 crore against FF news YouTuber Rashid Siddiqui for spreading fake information.

Akshay Kumar
Akshay Kumar

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)-এর মৃত্যুর পর বিভিন্ন ঘটনাকে ঘিরে এই ইউটিউবার বিভিন্ন রকম খবর প্রকাশিত করে তার ইউটিউব চ্যানেল থেকে। রশিদ সিদ্দিকীর ইউটিউব চ্যানেলের নাম এফএফ নিউজ (FF News)। সেই ইউটিউব চ্যানেল থেকে সুশান্ত সিং রাজপুতের এক একটি ঘটনাকে ঘিরে চাঞ্চল্যকর তথ্য বানিয়ে সেগুলিকে ভিডিও আকারে প্রকাশ করতেন রশিদ। এই সমস্ত চটকদার ভিডিও মানুষ বেশি খায় এটা রশিদ জানতেন। তাই রশিদ যে সমস্ত ভিডিও প্রকাশ করতেন সেগুলি সব কথাই হত এই ধরনের চটকদার খবর।

যে ভিডিওটি নিয়ে অক্ষয় কুমার ইউটিউবার রাশিদ সিদ্দিকীর বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করেন, সেই ভিডিওটিতে বলা হয় সুসান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর রিয়া চক্রবর্তী কে কানাডায় পালিয়ে যেতে সাহায্য করেছেন অক্ষয় কুমার। এমএস ধোনি দ্য আনটোল্ড স্টোরি ছবিতে ধোনির চরিত্রে সুশান্ত সিং রাজপুত কে মেনে নিতে পারেননি অক্ষয় কুমার। আর সেই জন্যেই রিয়াকে সুশান্তের মৃত্যুর পর লুকিয়ে কানাডায় পালিয়ে যেতে সাহায্য করেন অক্ষয়, এই চাঞ্চল্যকর এবং মিথ্যা তথ্য রশিদ তার ইউটিউব এর মাধ্যমে ছড়িয়ে দিয়েছে।

চাঞ্চল্যকর বিভিন্ন ভিডিওর মাধ্যমে মাত্র কয়েকদিনেই রশিদ ৬ লাখ টাকা অর্জন করেছে। এমনকি এইসব ভিডিও প্রকাশ করে মাত্র ৪ মাসেই ১৫ লক্ষ টাকা কামিয়ে ফেলেছে ইউটিউবার রশিদ সিদ্দিকী। শুধুমাত্র অক্ষয় কুমারের বিরুদ্ধেই নয় সুশান্তের মৃত্যুর পর উদ্ভব ঠাকরে এবং আদিত্য ঠাকরে কে নিয়েও এই ধরনের চাঞ্চল্যকর এবং মিথ্যে তথ্যে ভরা ভিডিও প্রকাশ করেছিলেন রশিদ। যার জেরে শিবসেনাও রশিদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

জানা যায় ভুয়ো খবর এর মাধ্যমে রশিদ সিদ্দিকী নামে ওই ইউটিউবার মাত্র কয়েকদিনের ব্যবধানে নিজের এফএফ নিউজ নামে নিজের চ্যানেলের ভিউয়ার সংখ্যা ১ লক্ষ থেকে ৩.৭০ লক্ষে নিয়ে যায়। অনবরত মিথ্যা তথ্যে ঠাঁসা ভুয়ো ভিডিও প্রকাশ করে নিজের চ্যানেলের ভিউয়ার সংখ্যা এইভাবে বাড়িয়েছেন রশিদ।