অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মামলা দায়ের আমির-শাহরুখ-সালমান-অজয়ের

সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুর পর বলিউডের মাফিয়া যোগ এবং ড্রাগ কানেকশন নিয়ে তোলপাড় হয় গোটা দেশ। সোশ্যাল মিডিয়াতে নানারকম বিদ্রুপের শিকার হয় বলিউডের বড় বড় অভিনেতা অভিনেত্রীরা। করণ জোহর থেকে শুরু করে সালমান খান আলিয়া ভাট শ্রদ্ধা কাপুর সহ একাধিক সেলিব্রিটি নেটিজেনদের কটাক্ষের মুখে পড়ে। এমনকি নেটিজেনদের বিদ্রুপ থেকে বাদ যায়নি অমিতাভ বচ্চনের পরিবারও। বলিউডের মাফিয়া এবং ড্রাগস্ কানেকশন নিয়ে সরব হয় ভারতের বড় বড় সংবাদ মাধ্যম। এর মধ্যে অন্যতম ছিল রিপাবলিক টিভির চিফ এডিটরঃ অর্ণব গোস্বামী।

সেই বলিউড এবার একজোট হয়ে মামলা ঢুকলো রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী(Arnab Goswami, Editor-in-Chief of Republic TV) এবং টাইমস নাও এর সঞ্চালক নবীকা কুমার (Navika Kumar is the host of Times Now) সহ 4 জন প্রতিবাদী সাংবাদিকের বিরুদ্ধে। শাহরুখ খান, আমির খান, সালমান খান, করণ জোহর, অজয় দেবগন, ফারহানা আক্তারের মতো অভিনেতা সহ মোট 34 পরিচালক প্রযোজনা সংস্থা মিলে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছে। অর্ণব গোস্বামী, নবীকা কুমার ছাড়াও রয়েছেন রিপাবলিক টিভির সাংবাদিক প্রদীপ ভান্ডারী এবং টাইমস নাউ এর এডিটর-ইন-চিফ রাহুল শিব শংকরও।

বলিউডের অভিনেতা-অভিনেত্রী পরিচালক এবং কলাকুশলীদের বিরুদ্ধে দায়িত্বজ্ঞানহীন অবমাননাকর অপমানসূচক রিপোর্টিং এবং মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে এই সকল সাংবাদিকদের বিরুদ্ধে। আদালতের কাছে এই দুটি চ্যানেলের নিয়ন্ত্রণে দাবি জানানো হয়েছে মামলাকারীদের পক্ষ থেকে। এই মামলায় আরও বলা হয়েছে, ” যেভাবে সমগ্র বলিউডের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে, তাতেই ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলিউডের সঙ্গে যুক্ত কলাকুশলীরা। মহামারীর কারণে এমনিতেই অনেকে কাজ হারিয়েছেন, অনেকের উপার্জন কমে যাওয়ায় সংকট চলছিল। তার উপর আবার এইরকম অপপ্রচার চালানো ক্ষতিগ্রস্ত হয়েছেন আরো অনেকে।”

এছাড়াও মামলাকারীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, “একটি অপরাধের জন্য গোটা বলিউড কে জড়িয়ে দেয়া হয়েছে। এমনভাবে সংবাদমাধ্যমে উপস্থাপনা করা হয়েছে যে গোটা বলিউড অপরাধ এবং মাদক কারবারের সঙ্গে জড়িত। এতে সাধারণ মানুষের মধ্যে বলিউড সম্পর্কে ভুল ধারণার তৈরি হয়েছে। এই কারণে মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত বহু মানুষের অপূরণীয় ক্ষতি হয়েছে।”

সাংবাদিকদের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন, বলিউডের প্রযোজক সংস্থা পরিচালক অভিনেতা অভিনেত্রীর পাশাপাশি প্রডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া। এই সংগঠনের 130 জন সদস্যদের মধ্যে রয়েছেন পরিচালক-প্রযোজকরাও বলিউডের প্রায় সব স্টুডিওর মালিকেরাও। রাকেশ রোশন, আশুতোষ গায়কোয়াড়, রোহিত শেট্টি, কোভিদ খান, সিদ্ধার্থ রায় কাপুর, বিশাল ভরদ্বাজ, বিধু বিনোদ চোপড়ার মতো বলিউডের অন্যতম প্রযোজক-পরিচালক।

Amir-Shahrukh-Salman-Ajay filed case against Arnab Goswami
Amir-Shahrukh-Salman-Ajay filed a case against Arnab Goswami