কেষ্টপুরের বাড়িতে আগুন লেগে মৃত্যু জ্যোতিষ সম্রাট জয়ন্ত শাস্ত্রীর

রবিবার সকালে হঠাৎই কেষ্টপুরে(Keshtpur) একটি বাড়িতে আগুন লাগতে দেখে প্রতিবেশীরা। ক্রমশ হাওয়ায় ছড়িয়ে পড়তে থাকে সেই আগুন। ক্রমে আরো ভয়াবহ রূপ নেয়। উপস্থিত প্রতিবেশীরা দমকলে খবর দিলে ছুটে আসে দমকল বাহিনী। আগুন নেভানোর চেষ্টা করা হয় পুরোদমে। Astrologer Jayanta Shastri suffocated to Death due to House Caught Fire.

Astrologer Jayanta Shastri suffocated to Death due to House Caught Fire
Astrologer Jayanta Shastri suffocated to Death due to House Caught Fire

জানা যায়, কেষ্টপুরে যে বাড়িতে আগুন লাগে সেই বাড়িতে বিখ্যাত জ্যোতিষী জয়ন্ত শাস্ত্রীর (Astrologer Jayanta Sastri) বাড়ি। কেষ্টপুরের সমর দে সরণিতে (Samar De Sarani in Keshtpur) বিখ্যাত ছিল এই বাড়ি। কারণ ওই বাড়িতে থাকতেন জ্যোতিষ বিজ্ঞান-এর অন্যতম উপাসক শ্রী জয়ন্ত শাস্ত্রী। স্থানীয় সূত্রে জানা যায় ওই বাড়ির দোতলায় প্রথম আগুন লাগে।

বাড়ির দোতলায় আগুন লাগলে সেই আগুনে ক্রমশ সারা বাড়িতে ছড়িয়ে পড়ে। ধোঁয়ায় ভরে যায় পুরো বাড়িটা। সেই ধোঁয়ায় আটকে পড়েন জ্যোতিষ সম্রাট জয়ন্ত শাস্ত্রী (Jayanta Sastri)। অবশেষে সেই ধোঁয়া থেকে বের হতে না পারলে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর। জয়ন্ত শাস্ত্রী এর মৃত্যুতে শোকাহত তাঁর পরিবার। পাশাপাশি এই মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে জ্যোতিষীর অনুরাগীদের মধ্যে।

কেষ্টপুর এর সমর দে সরণির এই বাড়িতে রবিবার সকাল সাতটায় আগুন লাগলে প্রতিবেশীরা দমকল বাহিনীতে খবর দেয়। দমকল বাহিনী এসে আগুন নেভানোর কাজে নামে। আগুন নিয়ন্ত্রণে আসতে সময় লাগলেও তা পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পেরেছিল দমকল কর্মীরা। তবে সময় লেগেছিল একটু বেশি। এইটুকু সময়ের মধ্যেই দমবন্ধ হয়ে প্রাণ গেল জয়ন্ত শাস্ত্রীর।

আগুন নিয়ন্ত্রণে এলেই দমকল কর্মীরা বাড়ির ভেতরে ঢুকে উদ্ধার করেন জ্যোতিষীকে। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। অচৈতন্য অবস্থায় জয়ন্ত শাস্ত্রী কে উদ্ধার করা হলে আশেপাশের লোকেরা ক্রমশ উত্তেজনার বশে ভিড় জমাতে থাকে সেই বাড়ির চারপাশে। ভিড় কাটিয়ে বাইপাসের ধারে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সে হাসপাতালের চিকিৎসকেরা প্রাথমিক চিকিৎসার পরে জানান জয়ন্ত শাস্ত্রী আর বেঁচে নেই। দমবন্ধ হয়ে মৃত্যু হয় জয়ন্ত শাস্ত্রীর, এমনটাই জানানো হয় হাসপাতালের চিকিৎসকদের তরফ থেকে।

কেষ্টপুরে জয়ন্ত শাস্ত্রীর বাড়িতে যে বিধ্বংসী আগুন লাগে রবিবার সকালে তা নিয়ন্ত্রণে আনতে দমকল বাহিনীর সময় লেগে গেছিলো প্রায় টানা ২ ঘন্টা। এতক্ষণ ধরে ঘরে আটক অবস্থায় ছিলেন জয়ন্ত বাবু। একে ওই বিধ্বংসী আগুনের উত্তাপ পাশাপাশি ধোঁয়ায় ক্রমশ দমবন্ধ হয়ে আসতে থাকে জয়ন্ত বাবুর। তবে আগুন কিভাবে বাড়িতে লেগেছিল সে বিষয়ে এখনও স্পষ্ট করে জানাতে পারেনি দমকল কর্মীরা। Shadow of mourning in the world of astrology, death by fire in the house of astrologer Jayanta Shastri.