বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানকে খুনের হুমকি, সরব হলেন কঙ্গনা রানাউত

বাংলাদেশের অলরাউন্ডার ক্রিকেটার বলে যেতে পারে সেলিব্রিটি ক্রিকেটার শাকিব আল হাসান (Shakib Al Hasan) এসেছিলেন পুজোর উদ্বোধন করতে। সেই থেকে যত বিপত্তি। এ ঘটনার পর মৌলবাদীরা সাকিবকে নিশানা করে খুনের হুমকি দেন। এই ঘটনায় সরব হয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)।

Bangladeshi cricketer Shakib Al Hasan has received death threats, Kangana Ranaut protest islamic Terrorism

তৃণমূল নেতা পরেশ রায় (Paresh Roy)-এর পুজোর উদ্বোধন করতে এসেছিলেন সাকিব আল হাসান। এই ঘটনাটি ঘিরে কোন এক মৌলবী ফেসবুক লাইভে এসে খোলাখুলিভাবে খুনের হুমকি দিয়েছেন সেলিব্রিটি ক্রিকেটার সাকিব আল হাসানকে। একাংশ মনে করছেন, সেই জনৈক মৌলবাদী চাপেই নতি স্বীকার করেছেন সাকিব আল হাসান। এমনকি জনসমক্ষে ক্ষমাও চাইতে হয়েছে তাকে। একজন মুসলিম হয়ে হিন্দুদের পুজোর উদ্বোধন করতে পারবেন না এই প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

এই ঘটনার প্রতিবাদ করে এদিনই কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট করেন, একাধিক টুইট করেন। কঙ্গনা সেই সব কট্টরপন্থী মৌলবাদীদের ইঙ্গিত করে এই সমস্ত পোস্ট করেছেন। কঙ্গনা লিখেছেন, ‘ মন্দিরে এত ভয় কেন? কোন কারণ তো থাকবে? এমনি এমনি কেউ এত ঘাবড়ে যায় না। আমি তো সারা জীবন মসজিদে থাকলেও রাম নাম কেউ হৃদয় থেকে মুছে দিতে পারবে না। নিজেদের প্রার্থনায় বিশ্বাস নেই নাকি হিন্দু অতীত তোমাদের মন্দিরের প্রতি আকর্ষিত করছে? প্রশ্ন করো নিজেকে…’

সম্প্রতি কঙ্গনার পালি হিলের অফিসের এক অংশ ভেঙে দেওয়া হয়। যার ফলে কঙ্গনা দ্বারস্থ হয়েছিল আদালতের। কঙ্গনা কে বলা হয় কঙ্গনার পালি হিলের অফিসের যে অংশ ভেঙে দেওয়া হয়েছে তা বেআইনি জমিতে তৈরি হয়েছিল তাই তা ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘটনাকে স্মরণ করে কঙ্গনা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘ ওরা আপনার বাড়ি ভেঙে দেবে ,জেলে পাঠিয়ে দেবে। আপনার আওয়াজ দমিয়ে রাখতে ডিজিটাল মাধ্যমেও রুদ্ধ করে দেয়। কোন ডিজিটাল পরিচয় বন্ধ করা ভার্চুয়াল দুনিয়ায় হত্যার মতোই। এর বিরুদ্ধে কঠোর আইন করা দরকার।

মৌলবাদীদের এক হাত নিয়ে এই কথা বলার পর ট্যুইটারের বিরুদ্ধেও কিছু কথা পোস্ট করেন কঙ্গনা। জ্যাক, টুইটার এবং টুইটার ইন্ডিয়া পক্ষপাত করে ও ইসলামিক অপপ্রচার ছড়ায় যা খুবই হতাশাজনক।’ টিলিনইক্সাইলের টিলিনইক্সাইল এর একাউন্ট কেন হ্যাক করা হচ্ছে না এই নিয়েও প্রশ্ন তুলেছেন কঙ্গনা।