Sangbad World

কুড়ি দিনের মাথাতে ফের হাসপাতালে Sourav Ganguly, বুকে ব্যথা নিয়ে ভর্তি হলেন অ্যাপোলোতে

ফের বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন মহারাজ। মঙ্গলবার রাতে হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করেন সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। বাড়িতে রাখার ঝুঁকি না নিয়ে তাই গাঙ্গুলী পরিবার সৌরভকে নিয়ে সোজা চলে আসেন অ্যাপোলো হাসপাতালে (Apollo Hospital)। হাসপাতালে তরফ থেকে ইসিজি করলে সেখানে ধরা পড়ে কিছু সমস্যা। আপাতত মহারাজ হাসপাতালে ভর্তি। BCCI Chief Sourav Ganguly was taken to Apollo Hospital in Kolkata after he complained of chest pain.

মঙ্গলবার রাতে শরীর খারাপ লাগায় সেই কথা সৌরভ (Sourav Ganguly) বাড়িতে জানান। এরপরে সঙ্গে সঙ্গে শহর জুড়ে গ্রিন করিডোর করে অ্যাম্বুলেন্সে করে সৌরভ গাঙ্গুলীকে নিয়ে আসা হয় হাসপাতালে। এ্যাপোলো হাসপাতালে নিয়ে এলে সেখানকার চিকিৎসকরা সঙ্গে সঙ্গে সৌরভকে সেখানে ভর্তি করিয়ে নেন। এনজিওপ্লাস্টি করার কথা ছিল সৌরভের। কিন্তু তা আজ হচ্ছে না এমনটাই জানানো হয় সৌরভের চিকিৎসক দলের পক্ষ থেকে।

হাসপাতালে নিয়ে যাওয়া হলে সৌরভকে (Sourav Ganguly) ভর্তি করা হয় সিসিইউতে (CCU)। সিসিইউ সৌরভের প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। আপাতত অ্যাপোলো হাসপাতলে সৌরভ আফতাব খানের চিকিৎসায় রয়েছেন। এর আগেও একবার সৌরভকে বুকে ব্যথা হওয়ার কারণে ভর্তি করা হয় হাসপাতালে। সেবারে সৌরভকে ভর্তি করা হয়েছিল উডল্যান্ড্স হসপিটালে। ২রা জানুয়ারি বুকে ব্যথা নিয়ে সৌরভ ভর্তি হয়েছিলেন উডল্যান্ড্সে।

নতুন বছরের শুরুর দিকেই এই ধরনের খারাপ খবর মন খারাপ করে দিয়েছিল আপামর বিশ্ববাসীর তথা বাঙালির। হাসপাতালে ভর্তি করা হলে সেবারে হাসপাতালের চিকিৎসকদের তরফ থেকে জানানো হয় সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) হার্টে তিনটি ব্লকেজ রয়েছে। সেই সময়ে উডল্যান্ড্সে ভর্তি হয়ে একটি ব্লকেজে স্টেন্ট বসানো হয়। বাকি দুটি ব্লকেজেও স্টেন্ট বসানো হবে বলে জানানো হয় হাসপাতালের তরফ থেকে।

চিকিৎসকদের তরফ থেকে এই বার্তা পেয়ে অনেকেরই মন খারাপ হয়ে গিয়েছিল। অনেকেই ভেবেছিলেন দাদা বোধহয় আর মাঠে নামতে পারবেন না কোনদিনও কিন্তু সকলের এই ভাবনাকে নস্যাৎ করে দিয়ে হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবি শেঠি জানান অপারেশন এর পরেও সৌরভ মাঠে নেমে খেলতে পারবেন। এরপরে সৌরভকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হলে বাড়িতেই পর্যবেক্ষণে ছিলেন মহারাজ। কিন্তু কুড়ি দিনের মাথাতেই আবার হঠাৎ করে বুকব্যথা নিয়ে ভর্তি হতে হলো হাসপাতালে।

জানা যায় সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) বাবারও হার্টের সমস্যা ছিল। সেখান থেকেই বংশপরম্পরায় তাঁর দাদা স্নেহাশীষ গঙ্গোপাধ্যায় এবং সৌরভের হার্টের অসুখ হওয়ার সম্ভাবনা অনেক বেশি বলে জানান চিকিৎসকেরা।

Exit mobile version