উত্তরপ্রদেশের একের পর এক নারী নির্যাতনের ঘটনাকে ঘিরে বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন বাংলার মুখ্যমন্ত্রী

দেশে এর আগেও অনেক রকম নৃশংসতার ঘটনা ঘটেছে। কিন্তু এরকমটা বোধ হয় এর আগে ঘটেনি।উত্তরপ্রদেশের হাথরাসে ১৯ বছরের দলিত কিশোরীকে গণধর্ষণ ও নৃশংসভাবে অত্যাচার করার পর তাকে ভর্তি করা হয় দিল্লিরই একটি হাসপাতালে। টানা ১৫ দিন ধরে লড়াই করার পর অবশেষে প্রাণ হারান ওই কিশোরী। ঢলে পড়েন মৃত্যুর কোলে। এবং তারপরেই দিল্লির পুলিশ নির্যাতিতার পরিবারের অনুমতি না নিয়েই সেই দেহ দাহ করে দেয়। এই নিয়ে পরিবারের তরফ থেকে প্রতিবাদের ঝড় ওঠে। সেই নিয়েই বিতর্ক সারা দেশজুড়ে।

বলরামপুর- আবারো নজরে উত্তর প্রদেশ। এবারে উত্তরপ্রদেশের বলরামপুরে ২২ বছর বয়সি ছাত্রীকে অপহরণ করে জোর করে মাদক সেবন করানো হয়। এবং এরপরেই দুষ্কৃতীদের দ্বারা গণধর্ষিত হয় সেই ছাত্রী। ঘটনা এই পর্যন্তই থেমে নেই এরপর ওই যুবতীকে রিকশায় চাপিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয় এবং বাড়ি ফিরে আসার কিছু ঘণ্টার মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়ে ওই নির্যাতিতা।

বুলন্দশহর- এবার উত্তরপ্রদেশের বুলন্দশহর। বুলন্দ শহরের কাকোরে এক নাবালিকাকে ঘুমিয়ে থাকা অবস্থায় তার বাড়ি থেকে তুলে নিয়ে যায় স্থানীয় যুবক ।এরপর সে নাবালিকাকে অজ্ঞান করে ধর্ষণের চেষ্টা করা হলে সেই নাবালিকা সেখান থেকে পালিয়ে বাঁচে। সেই মুহূর্তে পালিয়ে বাঁচলেও ওই নাবালিকার বাবা জানান,সেই নির্যাতিতাকে অ্যাসিড দিয়ে পুড়িয়ে মারার হুমকি পর্যন্ত দেয় ওই অভিযুক্ত যুবক।

এই সমস্ত ঘটনাই একের পর এক ঘুরতে যেতে থাকে যোগীর উত্তরপ্রদেশে। এবং এই সকল নারী নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে ফের ফুঁসে উঠলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ফের উত্তরপ্রদেশের সরকারকে এক হাত নিয়ে তিনি বলেন যারা বাংলার আইন-শৃঙ্খলা পরিকাঠামো কে নিয়ে এত কথা বলেন তাদের সেই উত্তরপ্রদেশকে আগে শোধরানো উচিত। মুখ্যমন্ত্রী আরো বলেন,” দলিতদের উপর আক্রমণ হচ্ছে। সংখ্যালঘুদের উপর আক্রমণ হচ্ছে। এদিকে বাইরে থেকে খাবার নিয়ে এসে আবার দলিতদের বাড়িতে খাওয়া হয়!”

পশ্চিমবঙ্গে পদ্ম বাগান তৈরীর জনসংযোগের কাজে দলিত আদিবাসী সম্প্রদায় কেই বেছে নিয়েছিল বিজেপি। ভোটের প্রচারে এসে এক দলিত আদিবাসীর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরে ছিলেন তৎকালীন বিজেপি সভাপতি অমিত শাহ। তারপর থেকেই আদিবাসী পরিবারের বিজেপির আতিথেয়তা গ্রহণ কে ঘিরে একাধিক ছবি বারবার সামনে উঠে এসেছে।

এর পরে পর পর এতগুলো নারী নির্যাতনের ঘটনা তাও খাস বিজেপির যোগী আদিত্যনাথ এর উত্তর প্রদেশে। এইসব ঘটনাকে ঘিরে এদিন কটাক্ষ করেছেন মমতা। আদিবাসীদের প্রতি প্রেমকে দেখনদারি বলে কটাক্ষ করেছেন তিনি। এও বলেছেন সবই রাজনীতি ও ভোটব্যাঙ্কের খেলা।

Bengal CM Mamata Banerjee fires at BJP over Uttar Pradesh violence
Bengal CM Mamata Banerjee fires at BJP over Uttar Pradesh violence