সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টির অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে FIR দায়েরের নির্দেশ আদালতের

কঙ্গনা রানাওয়াত এর বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিল বান্দ্রা মেজিস্ট্রেট মেট্রোপলিটন আদালত। কারণ শুনলে অবাক হয়ে যাবেন। কঙ্গনা নাকি সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টির চেষ্টা করছেন। তাই এমন নির্দেশ বান্দ্রা মেজিস্ট্রেট মেট্রোপলিটন আদালতের তরফ থেকে। শুধু কঙ্গনাই না কঙ্গনার দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধেও এফ আই আর করার নির্দেশ দিয়েছে আদালত।

কাস্টিং ডিরেক্টর এবং ফিটনেস ট্রেনার মুন্নওয়ারলি সৈইদ কঙ্গনার বিরুদ্ধে সাম্প্রদায়িক বিভেদ ছড়ানোর এই অভিযোগ আনেন বলে খবর।মুন্নওয়ারলি সইদ কঙ্গনার বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন তা ভারতীয় দণ্ডবিধির ৩৪ নম্বর অনু্চ্ছেদের ১৫৩এ, ১৯৫এ এবং ১২৪ ধারার অন্তর্গত। সৈয়দ বলেছেন কঙ্গনা তার টুইটে মুম্বাইকে পাকিস্তান অধিকৃত কাশ্মীর এর সঙ্গে তুলনা করেছেন।

পাশাপাশি সৈয়দ আরো বলেন কঙ্গনা একজন জনপ্রিয় অভিনেত্রী, তাঁর অনেক ফ্যান ফলোয়ার্স,তাই তিনি কিছু বললে বা টুইট করলে তা অল্প সময়ের মধ্যেই সহজেই বহু মানুষের কাছে পৌঁছে যাবে। শুধু এই একটি টুইটার নয় এর আগেও একাধিকবার অভিনেত্রী বিভিন্ন ধর্মীয় বিভেদে উস্কানিমূলক কথাবার্তা বলেছেন। পাশাপাশি কঙ্গনা দেওয়া বিভিন্ন সাক্ষাৎকারেও দেখা গেছে কঙ্গনা ধর্মীয় বিভেদের বিষয় বহুবার কথা বলেছেন, ধর্মীয় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করেছেন। কঙ্গনার এ ধরনের কাজের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হোক এমনটাই দাবি তাঁর। এরকম কাজের পিছনে কি উদ্দেশ্য সেটাও খতিয়ে দেখা দরকার।

সাম্প্রতিক কৃষিবিলের বিরুদ্ধে পথে নামা হাজার হাজার শ্রমিকের উদ্দেশ্যে বিতর্কিত মূলক কথা বলে ফেঁসে গিয়েছিলেন কঙ্গনা। কৃষকদের উদ্দেশ্যে তিনি জঙ্গী কথাটি ব্যবহার করে বিতর্কের মুখে পড়েছিলেন। অভিনেত্রীর বিরুদ্ধে গর্জে উঠেছিল সমাজের একাংশ।চাষীদের বিরুদ্ধে কঙ্গনার টুইটের জন্যও অভিনেত্রীর বিরুদ্ধে গত ৯ অক্টোবর এফআইআর দায়েরের নির্দেশ দিয়েছে কর্ণটকের একটি আদালত।

সুশান্ত মৃত্যু নিয়ে এতদিন নজিরবিহীনভাবে সরব হন কঙ্গনা রানাওয়াত। সুশান্তের মৃত্যুর ঘটনা যে খুনই তা প্রমাণ করার কথা বারবার তুলে ধরেন তিনি। এমনকি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা বিভিন্ন ভিডিওতে তিনি চ্যালেঞ্জ করে বলেন সুশান্তের মৃত্যু যদি খুন না হয় তাহলে তিনি তাঁর পদ্মশ্রী অ্যাওয়ার্ড ফেরত দেবেন। এরপরই সুশান্তকে যে খুন করা হয়নি পরীক্ষার পর তা ঘোষণা করেন এইমসের চিকিৎসক দল। এরপরই বিভিন্ন ট্রোলের সম্মুখীন হন অভিনেত্রী।

সমাজে ঘটে যাওয়া যেকোন ঘটনায় মন্তব্য রাখতেন পটু বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত। কোন কোন বিষয়ে কথা বলে এর আগে বিপদেও পড়েছেন তিনি। সেইরকমই ঘটলো এবারেও।

Kangana ranaut latest movie
The court directed to file an FIR against Kangana on charges of creating communal discord