কঙ্গনার নামে করা মানহানির মামলা নতুন করে তদন্ত করার পথে হাঁটলেন জাভেদ আখতার

কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) সময়টা নির্ঘাত খারাপই চলছে। কিছুদিন আগেই হৃত্বিক রোশন তার বিরুদ্ধে পূর্বে করা FIR তদন্ত করে দেখার অনুরোধ জানিয়েছেন আদালতকে‌। এরপর জাভেদ আখতার (Javed Akhtar) কঙ্গনার নামে করা মানহানির মামলার পুনর্তদন্তের জন্য আর্জি জানিয়েছেন মুম্বাই কোর্টে। আগে কঙ্গনার নামে বিখ্যাত গীতিকার জাভেদ আখতার যে মামলা করেছিলেন সেই মামলায় পুলিশ খতিয়ে তদন্ত করার অনুরোধ জানিয়েছেন মুম্বাইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে।

Javed Akhtar has filed a defamation suit against Kangana Ranaut
Javed Akhtar has filed a defamation suit against Kangana Ranaut

বেশ কিছু দিন আগে একটি রিয়েলিটি শো তে কঙ্গনা জাভেদ আখতারের নামে বেশ কিছু বিরূপ মন্তব্য করেন। বলিউড (Bollywod) কুইন কে বলতে শোনা যায় হৃত্বিক রোশনের বিরুদ্ধে কঙ্গনা যে মামলা করেছিলেন তা যেন কঙ্গনা তুলে নেন। অর্থাৎ কঙ্গনার কথায় জাভেদ আখতার হৃত্বিক রোশনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের জন্য চাপ দেন তাঁকে। কঙ্গনা আরো বলেন কঙ্গনা যদি এই মামলা প্রত্যাহার না করেন তাহলে তার জীবনের জন্য তা অনেক বড় থ্রেট হিসেবে দেখা দিতে পারে। অর্থাৎ জাবেদ আখতার নাকি বকলমে কঙ্গনাকে আত্মহত্যার প্ররোচনা দিয়েছেন বলে দাবি করেছেন অভিনেত্রী।

বিখ্যাত গীতিকার জাভেদ আখতার তাঁর আইনজীবী নিরঞ্জন মুন্দারগির মাধ্যমে জানিয়েছেন কঙ্গনার বিরুদ্ধে যে মামলা করেছিলেন তা জুহু পুলিশকে নতুন করে তদন্ত করার কথা মুম্বাই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেছিলেন। সেই অনুযায়ী জুহু পুলিশকে নির্দেশ দেয় মুম্বাই কোর্ট। এই মামলার তদন্ত করার জন্য ৩ রা ডিসেম্বর জাভেদ আখতারের বয়ান রেকর্ড করে পুলিশ। সেই বয়ান এর ভিত্তিতেই শুরু হয় তদন্ত। কঙ্গনার বিরুদ্ধে ৪৯৯ এবং ৫০০ নং ধারায় মামলা করেন গীতিকার। আইনজীবীর মাধ্যমে জাভেদ আখতার নভেম্বর মাসের ২ তারিখ কঙ্গনার নামে মানহানির মামলা করে শাস্তির আবেদন করেন।

যেকোনো বিষয়ে যেচে পড়ে মন্তব্য করে ঘটনায় জড়িয়ে যাওয়া কঙ্গনার শিকড়ে রয়েছে বলে ইতিমধ্যে সকলে বলাবলি করছেন। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে নানা মন্তব্য করে একের পর এক বিতর্কে জড়িয়েছেন বলিউড কুইন। এর পরেও আরো নানান ঘটনায় নিজেকে জড়িয়ে ফেলেছেন অভিনেত্রী। কৃষক আন্দোলনকে ঘিরে দিলজিৎ দোসাঞ্জ কে নানা রকম আপত্তি মূলক কথাও বলেছেন সোশ্যাল মিডিয়ায়।

জাভেদ আখতার কঙ্গনার বিরুদ্ধে করা মামলা কে কেন্দ্র করে বলেছেন, ওই রিয়ালিটি শো তে জাভেদ আখতারের প্রসঙ্গে করা কঙ্গনার বিরূপ মন্তব্যে বিখ্যাত গীতিকারের সামাজিক সম্মান নষ্ট হচ্ছে। এই ঘটনার জেরে নানারকম কুরুচিকর মেসেজ এবং হুমকি আসছে জাভেদ আখতারের ফোনে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ট্রোলড্ হতে হচ্ছে তাঁকে।