রাঁচিতে শিব মন্দির ভাঙচুর, প্রতিবাদে সড়ক অবরোধ করল স্থানীয়রা

রাস্তার ধারে শিব মন্দির ভাঙচুরের ঘটনায় তীব্র উত্তেজনা ঝাড়খন্ডের (Jharkhand) রাজধানী রাঁচির (Ranchi) আপার বাজারের রং দিয়েছে এলাকায়। কয়েকজন সমাজবিরোধী দুষ্কৃতী রাতের অন্ধকারে শিব মন্দির (Shiva Tample) থেকে শিবলিঙ্গ সম্পূর্ণভাবে উপড়ে ফেলেছে। সকালবেলায় স্থানীয়রা শিব মন্দির ভাঙা অবস্থায় দেখে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তদন্ত করে গোটা ঘটনা খতিয়ে দেখে দ্রুত দুষ্কৃতীদের গ্রেফতার করার আশ্বাস দেয়। রাস্তার আশেপাশে লাগানো সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের খোঁজ করছে পুলিশ। Destruction of Shiva temple in Ranchi

Hindu Temple destroyed in Ranchi

হিন্দু মন্দির ভাঙ্গায় হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগায় স্থানীয় মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এ ছাড়াও স্থানীয় লোকজন এলাকার সমস্ত দোকান বাজার বন্ধ রেখে রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানায়। হিন্দুত্ববাদী সংগঠনের লোকজন রাস্তায় মিছিল করে বিক্ষোভ দেখায়। তাদের দাবি, অভিযুক্তদের যত দ্রুত সম্ভব গ্রেপ্তার করতে হবে, না হলে তারা আবারো রাস্তায় নেমে বিক্ষোভ দেখাবে।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে দেশের বিভিন্ন এলাকা থেকে হিন্দু মন্দির ভাংচুরের ঘটনা সামনে এসেছে। গত কয়েকদিন আগে হরিয়ানায় নবরাত্রির দিনে দুর্গা মায়ের মূর্তি ভেঙে দিয়েছিল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। সেই ঘটনায়ও স্থানীয়রা এবং হিন্দু সংগঠনের সদস্যরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়।

Arindam

Content writer and blogger at Sangbad World