হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে মামলা দায়ের সাইফ আলী খানের বিরুদ্ধে

সামনেই আসতে চলেছে সাইফ আলী খানের নতুন ছবি আদিপুরুষ (Adipurush)। ছবিটি কে নিয়ে ইতিমধ্যেই বেশ উৎফুল্ল এবং আশাবাদী সাইফ আলি খান (Saif Ali Khan)। অভিনেতার পাশাপাশি আদিপুরুষের সমগ্র টিম ছবিটিকে নিয়ে ইতিমধ্যেই আশার আলো দেখছেন। কিন্তু এর মধ্যেই আদিপুরুষ ছবিটিকে নিয়ে বিতর্কে জড়ালেন ছোটে নবাব। রাবণ দয়ালু মানুষ ছিলেন, এমন মন্তব্য করেই সকলের রক্তচক্ষুর সামনে পড়তে হল সাইফ আলিকে। FIR দায়ের হল অভিনেতার বিরুদ্ধে। FIR against Saif Ali Khan for allegedly hurting the religious sentiments of Hindus.

FIR against Saif Ali Khan for allegedly hurting the religious sentiments of Hindus
FIR against Saif Ali Khan for allegedly hurting the religious sentiments of Hindus

ছবি তৈরির কাজ এখনো সম্পূর্ণ হয়নি আর তার আগেই সেই ছবিটি কে নিয়ে এই ধরনের মন্তব্য ছবিটির উপর কতটা প্রভাব ফেলতে পারে তা নিয়ে চিন্তিত আদিপুরুষের সমগ্র টিম। আদিপুরুষের চরিত্রের খাতিরে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করে বসেন সাইফ আলি। আদিপুরুষ ছবিতে নিজের চরিত্র নিয়ে কথা বলতে গিয়ে এই ধরনের কথা বলে ফেলেন অভিনেতা।

উত্তরপ্রদেশের এক আইনজীবী সাইফ আলী খানের এই ধরনের মন্তব্যের উপর ভিত্তি করে তাঁর বিরুদ্ধে আদালতে মামলা করেন। বলা হয় সাইফ আলি হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত হেনেছেন। এই যুক্তিতেই অভিনেতার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শুধুমাত্র আদিপুরুষের অভিনেতা সাইফ আলি খান ই নন ছবির পরিচালক ওম রাউতের বিরুদ্ধেও উত্তরপ্রদেশের সেই আইনজীবী আদালতে মামলা দায়ের করেন। ওই একই অভিযোগ আনা হয় পরিচালকের বিরুদ্ধেও।

সাইফ আলী খানের এই ধরনের আলটপকা মন্তব্য এর কারণে বিতর্ক দেখা দিলে একটি সাক্ষাৎকারে এসে সাইফ আলি খান নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন সর্বসমক্ষে। তিনি বলেন, কারো কোন ধর্মীয় ভাবাবেগে আঘাত করা উদ্দেশ্য নয় সাইফ আলী খানের। যদি তিনি তাঁর কথার দ্বারা কাউকে তার ধর্ম সম্বন্ধে আঘাত করে থাকেন এবং কারোর মন ক্ষুন্ন করে থাকেন তাহলে তার জন্য তিনি ক্ষমা প্রার্থী। তিনি কাউকে আঘাত করতে চাননি। রাম সবসময়ই তাঁর জীবনের একজন আদর্শ মানুষ। আদিপুরুষ ছবিতে ভালো এবং খারাপের মধ্যে সংঘাত টুকুই খালি দেখানো হয়েছে।

আদিপুরুষ ছবিটিতে সাইফ আলী খানের পাশাপাশি অভিনয় করতে দেখা যাবে দক্ষিণী অভিনেতা প্রভাস কে। ছবিতে প্রভাস রাম এর চরিত্রে অভিনয় করবেন। সাইফ আলী খানকে দেখা যাবে ভিলেনের চরিত্রে। ইতিমধ্যেই তানহাজি ছবিতে ভিলেনের চরিত্রে অভিনয় করে মন কেড়েছেন সাইফ।