Ram Mandir-এর বিষয় CJI-এর রায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন Mahua Moitra

TMC MP Mahua Moitra;
TMC MP Mahua Moitra

শেষ সোমবার লোকসভায় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈ (CJI Ranjan Gogoi) এর বিরুদ্ধে নানারকম অনৈতিক মন্তব্য করেন তৃণমূল সাংসদ মহুয়া মিত্র (Mahua Moitra)। এই কারণেই সাংসদ মহুয়া মৈত্র প্রতি নানা রকম অভিযোগ আসে। কারণ সরকার সরাসরি জানিয়ে দেন যে রাম মন্দির (Ram Mandir Ayodhya) কেন্দ্রিক মন্তব্য এবং চিফ জাস্টিস অফ ইন্ডিয়ার বিরুদ্ধে অভদ্র মূলক বার্তা আসলে তার জন্য গুরুতর মামলা হবে। এরপরই মহুয়া মিত্রের প্রতি কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়। Govt will be taken stern action against TMC MP Mahua Moitra over controversial remarks on Ram Mandir & CJI.

লোকসভায় রাষ্ট্রপতির ভাষণে মহুয়া মিত্র (Mahua Moitra) রাম মন্দিরের রায় দেওয়া নিয়ে নানারকম অনৈতিক মন্তব্য করেছেন। তবে এখানেই তিনি থেমে যাননি সুপ্রিম কোর্টের বিচারপতি (Chief Justice of India) রঞ্জন গগৈ (Ranjan Gogoi)-এর বিরুদ্ধে নানা রকম অভিযোগ করে আক্রমণ করার চেষ্টা করেন। সোমবার লোকসভায় এরকমই নানারকম কটুক্তি মন্তব্যের সাক্ষী রইল উপস্থিত থাকা ব্যক্তিবর্গ।

কিন্তু ঘটনাটি শুধু উপস্থিত জনতার মধ্যেই আটকে নেই সারা দুনিয়া তার অভব্য মন্তব্যের কথা জানতে পেরে যায়। কিন্তু মহুয়া মিত্র (Mahua Moitra) কোনভাবেই তারপরে থেমে যাননি পুনরায় একই মন্তব্য তিনি করে গেছেন। বিজেওয়ার সদস্য এবং সরকার মহুয়ার মন্তব্যের বিরুদ্ধ বিরোধিতা করলেও মহুয়াকে থামানো যায়নি এমনই সূত্রের খবর। মহুয়া মিত্র বলেছেন রাম মন্দির এর পক্ষে বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi) যে রায় দিয়েছেন তা সবটাই তাকে চাপ দিয়ে করানো হয়েছে। তিনি স্বেচ্ছায় কিছুই করেননি।

তৃণমূল সাংসদ নেত্রী বিচার ব্যবস্থা নিয়ে প্রকাশ্যে মন্তব্য করেছেন । তিনি বলেছেন যে বিচার ব্যবস্থার পবিত্রতা নেই। কোন ন্যায়-অন্যায় তে বিচারব্যবস্থা পাওয়া বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে বলে তার ধারণা। সঠিক বিচার ব্যবস্থা করেনা আদালত , কেন্দ্র সরকারের কথায় রায় দেয়। কেন্দ্র সরকারের প্রতি একপ্রকার ফুঁসে ওঠে নানা রকম ক্ষোভ প্রকাশ করার মতো সাহস দেখান সাংসদ মহুয়া মিত্র (Mahua Maitra)। তৃণমূল নেতা-নেত্রী গন কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেন যে এই সরকার ভুয়া খবর প্রকাশ করার কুটির শিল্প খুলে বসেছেন।

তৃণমূল সাংসদ মহুয়া মিত্র (Mahua Maitra) রাম মন্দির এর পক্ষে রায় দেওয়ার কারণ এই যে অভদ্র মন্তব্য করেছেন তার জন্য হিন্দু ধর্মের গোটা দুনিয়ার কাছে অনেকটাই বিপক্ষ কেন্দ্রিক হয়ে উঠলেন। বাঙালি হয়ে কি করে রাম মন্দির (Ram Mandir Ayodhya)-এর বিরুদ্ধে জান সেটাই এখন তার কাছে বড় প্রশ্ন হিসেবে ছুঁড়ে দিয়েছেন হিন্দুরা।