অস্ট্রিয়ায় ভয়াবহ জঙ্গি হামলা, 6 জায়গায় নাশকতায় 7 জনের মৃত্যু

ফের একবার জঙ্গি হামলায় রক্তাক্ত ইউরোপ। এবার মুম্বাইয়ের ধাঁচে অস্ট্রিয়ায়(Austria) ভয়াবহ জঙ্গি হামলার (Terrorist Attack in Austria) ঘটনা ঘটেছে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় (Vienna) নাশকতা চালানো হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, জঙ্গি হামলায় এখনো পর্যন্ত 7 জনের মৃত্যু হয়েছে, এছাড়াও এলোপাথাড়ি গুলিতে আহত হয়েছেন বেশ কয়েকজন। কয়েকজনের অবস্থা সঙ্কটজনক। এ পর্যন্ত অস্ট্রেলিয়ার সেনা একজন জঙ্গিকে নিকেশ করেছে। ভিয়েনাতে ছটি আলাদা আলাদা জায়গায় একের পর এক নাশকতা চালানো হয়েছে। গোটা অস্ট্রিয়া জুড়ে হাই এলার্ট জারি করা হয়েছে। Horrific Terrorist Attack in Vienna, Austria.

Terrorist Attack at Vienna in Austria, 7 people died in sabotage in 6 places...
Terrorist Attack at Vienna in Austria, 7 people died in sabotage in 6 places…

করোনাভাইরাসের ঊর্ধ্বগতির কারণে গোটা অস্ট্রিয়া জুড়ে আবারো লকডাউন জারি করার কয়েক ঘণ্টা আগে এই হামলা চালানো হয়েছে। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, একটি উপাসনালয়ে সমেত মোট ছটি জায়গায় জঙ্গিরা নাশকতা চালায়। পুরো ভিয়েনা জুড়ে চলছে সেনা বাহিনীর চিরুনি তল্লাশি।

অস্ট্রিয়ার চ্যান্সেলর শাবিস্তান কুর্জ (Austrian Chancellor Sebastian Kurz) জানিয়েছেন, আমাদের সেনাবাহিনী জঙ্গী হামলার মতো কাপুরুষোচিত আক্রমণ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করবে। আমরা সন্ত্রাসবাদকে ভয় পাবো না। সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমরা একজোট হয়ে লড়াই করব। এছাড়াও তিনি আরও বলেন, সেনাবাহিনী সর্বশক্তি দিয়ে সন্ত্রাসবাদি অভিযানে নেমেছে, এছাড়াও ভিয়েনার সমস্ত প্রধান কার্যালয় গুলিকে সুরক্ষিত করা হয়েছে।

Arindam

Content writer and blogger at Sangbad World