রাম হবেন হৃতিক, সীতা দীপিকা, রামায়ণের ওপর তৈরি হচ্ছে ৩০০ কোটির ছবি | Hrithik Roshan Deepika Padukone to play Ram Sita role in the upcoming movie Ramayana

বাঙালি থেকে হিন্দু সকলের কাছে এক অন্য সত্য রামায়ণ-মহাভারত (Ramayana Mahabharata)। সাথে একথাও চিরন্তন সত্য যে, শুধু দেশ নয় বিদেশের কোনায় কোনায় এখনও অটুট আছেন রাম-সীতা (Ram-Sita)। বলিউড পাড়ায় এখন তোড়জোড় চলছে রামায়ণ, মহাভারত নিয়ে। এই প্রথম নয়, এর আগেও বহুবার বলিউডের পর্দায় পরিচালিত হয়েছেন শ্রী রামচন্দ্র এবং সীতাদেবী। তবে শোনা যাচ্ছে , পর্দায় ফের আসতে চলেছেন তাঁরা। মধু মন্টানার এই রাম সীতার গল্প বিগ বাজেটের ছবি হিসেবে অপেক্ষা করছে দর্শকদের দরজায়। তার খুব বেশি দেরি নেই বললেই চলে। জানা যাচ্ছে, রাম সীতার মুখ্য চরিত্রে থাকবে হৃত্বিক রোশন (Hrithik Roshan) এবং দীপিকা পাডুকন (Deepika Padukone)। Hrithik Roshan Deepika Padukone to play Ram Sita role in the upcoming Ramayana movie.

Hrithik Roshan Deepika Padukone to play Ram Sita role in the upcoming Ramayana movie
Hrithik Roshan Deepika Padukone to play Ram Sita role in the upcoming Ramayana movie.

সূত্রের খবর মধু মন্টানার ড্রিম প্রজেক্ট এই ছবি রামায়ণ থ্রিডি (Ramayana movie) মডেল তৈরি হবে যার বাজেট প্রায় ৩০০ কোটি টাকা। নীতিশ তিয়ারির (Nitesh Tiwari) পরিচালনায় পরিচালিত হবে এই এপিক ছবি। নিতেশ তিওয়ারি এর আগে বলিউডের অন্যতম হিট ছবি আমির খান অভিনীত দঙ্গল এর পরিচালনা করেছিলেন।

মধু মন্টানার (Madhu Mantena) থ্রিডি ড্রিম প্রজেক্ট এর কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। রামায়ণ-মহাভারতের নানা খুঁটিনাটি তথ্য সংরক্ষন করে এবং গবেষণা করা হচ্ছে ছবি তৈরীর জন্য। তথ্য গবেষণার জন্য রাখা হয়েছে বেশ কয়েকজন রিসার্চ স্কলার। রামায়ণ মহাভারত (Ramayana Mahabharata) বিশাল মহাকাব্য। একবারে পুরোটা কখনোই সম্ভব নয় পর্দায় ফুটিয়ে তোলা। তাই তাদের পরিকল্পনা অনুযায়ী এখনো অবধি জানা গেছে দুবারের অর্থাৎ দুটো পর্ব করে তাঁরা এই ছবি তৈরি করবেন।

পরিচালকের মতে, এই বছরই আসতে পারে এপিক ছবি রামায়ণ। লোকেশন থেকে শুরু করে পরিকাঠামো অর্থনৈতিক কাঠামো প্রস্তুত। কেবল শুটিং এর প্রস্তুতি পর্ব চলছে। তবে এর সাথে আরেকটি সুখবর দিয়েছে বলিপাড়া। শুধু রামায়ণ নয় মহাভারতকে নিয়েও ছবি করতে চলেছে। মহাভারতের (Mahabharata) নির্মাতা হতে চলেছেন বাহুবলী পরিচালক এস এস রাজমৌলি। এই ছবিটিও বলিউডের একটি থ্রিডি প্রজেক্ট। হাজার কোটি টাকার বাজেটে তৈরি হবে এই ছবি যা ভারতীয় চলচ্চিত্র জগতে এক বিরল ঘটনা, বলিউডের কাছে বিশাল ধামাকাও বটে।

ছবির প্রযোজনায় আছেন আমির খান এবং বলিউডের (Bollywood) নামী শিল্পীরা এমনকি ভিন্ন ভাষার শিল্পীরাও কাজ করতে চলেছেন এই ছবিতে। মহাভারতে ভীষ্ম, শ্রীকৃষ্ণ থেকে শুরু করে কর্ণ, দ্রৌপদী সব চরিত্রে অভিনয় করবেন বিখ্যাত অভিনেতা অভিনেত্রীরা। আমির খান, অমিতাভ বচ্চন এবং দীপিকা পাডুকোন মত আরও শিল্পী। অজয় দেবগনের হতে চলেছেন দূর্যোধন।

একটানা একই স্বাদের সিনেমা করতে করতে একঘেঁয়েমি কাটাতে ভিন্ন স্বাদের ছবিতে দেখা যাচ্ছে প্রায় গোটা বলিউড কে। দর্শকদের কাছেও রামায়ণ-মহাভারত (Ramayana Mahabharata) বইয়ের পাতায় পড়ে চরিত্রগুলোকে অনুমান করে নিয়েছে এতোকাল । সেই চরিত্রগুলোকে টেলিভিশন পর্দায় দেখবে পছন্দের তালিকায় থাকা অভিনেতা অভিনেত্রীকে দিয়ে। তবে হ্যাঁ এর আগে বহুবার রামায়ণ মহাভারত টিভির পর্দায় দেখলেও এইবার তা তৈরি হতে চলেছে একেবারেই থ্রিডি মডেলে।