ভারতের পাল্টা হামলায় গুঁড়িয়ে গেল পাক সেনার ব্যাঙ্কার, ভিডিও জারি করলো সেনা

ব্রিচ অফ কন্ত্রাক্টে পাকিস্তান (Pakistan) যে পয়লা নম্বর সে বিষয়ে আর কোনো সন্দেহ রইল না। যতবারই যতগুলি সন্ধি হয়েছে ততোবারই পাকিস্তান উল্টোদিকের দেশের কাছে নিজেকে শক্তিশালী প্রমাণ করতে বারবার সন্ধি ভেঙেছে। এবারেও তার ব্যতিক্রম নয়। শুক্রবার কাশ্মীরের সংঘর্ষ বিরতি না মেনে ভারতের (India) ওপর হামলা চালাল পাকিস্তান।

Indian army attacks Pakistan army bankers. bankers of the Pak army were crushed in counter attack of Indian army

পাকিস্তানে সেনারা (Army) আক্রমণ করে ভারতের বেশ কিছু জায়গা। তার মধ্যে উরি, পুঞ্চ, বারামুলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। উরি যেন পাকিস্তানের সর্বপ্রথম টার্গেটে রয়েছে। এর আগেও উরিতে পাকিস্তান হামলা চালিয়েছে। সেই সময়ে যার যোগ্য জবাব দিয়েছিল ভারত। সার্জিক্যাল স্ট্রাইক করে পাকিস্তানে ঢুকে জঙ্গিদের মেরে এসেছিল ভারতীয় সেনাবাহিনী। এবারের আক্রমণের জবাব দিতেও পিছপা হলো না ভারত।

শুক্রবার পাকিস্তান ভারতের কাশ্মীরে ঢুকে হামলা চালায় তাতে শহীদ হয়েছেন ভারতীয় সেনা সহ ৫ জন বি এস এফ জওয়ান। শুধু তাই নয় ভারতের সাথে পাকিস্তানের গোলাগুলিতে প্রাণ গিয়েছে সাধারন মানুষের। মোট ৬ জন সাধারণ মানুষ নিহত হয়েছে পাকিস্তানের ভারত আক্রমণের ফলে। তবে এই হামলার জবাব দিতে একবারের জন্যেও পিছপা হননি ভারতীয় সেনাবাহিনী।

শুক্রবার পাকিস্তান সেনা যখন ভারতীয় বিভিন্ন অঞ্চলে আক্রমণ চালায়, ঠিক তারপরে পাকিস্তানের এহেন ব্যবহারের বদলা নিতে ভারত পাল্টা অভিযান চালায় পাকিস্তানের উদ্দেশ্যে। ভারতের এই পাল্টা হামলায় ভেঙে গুঁড়িয়ে যায় পাকিস্তানের সেনাবাহিনীর একাধিক ট্যাংকার। শুধু তাই নয় পাকিস্তানের ব্যাংকার পর্যন্ত গুঁড়িয়ে ধুলোর সাথে মিশিয়ে দিয়েছে ভারতীয় সেনা। শুধু তাই নয় ভারতীয় সেনার পাল্টা আক্রমণে নিহত হয়েছেন পাকিস্তান সেনা জওয়ানের ১১ জন সেনা। পাশাপাশি বহু পাকিস্তানি সেনা ঘাঁটি ধ্বংস হয়ে গেছে ভারতের আক্রমণে।

এর আগেও বহুবার শোনা গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে যেসব অর্থসাহায্য পাকিস্তান সেনা বাহিনীর জন্য করা হয়ে থাকে, সেসবের বেশিরভাগই চলে যায় পাক জঙ্গিদের হাতে। অর্থাৎ পাকিস্তানি সেনা বাহিনীর নাম করে পাকিস্তান সরকার যে অর্থসাহায্য নিয়ে থাকে পাক সেনার অস্ত্রশস্ত্র, ট্যাংকার কেনার জন্য সেইসব টাকা বকলমে নেওয়া হয় পাক জঙ্গির অস্ত্রশস্ত্র, বোমা ইত্যাদি কেনার জন্য। পাকিস্তানের ভারতের প্রতি এই হামলার জবাবে ভারত যে পাল্টা হামলা পাকিস্তানের উপর করেছে তাতে পাকিস্তান সেনাবাহিনীর ঘাঁটি গুঁড়িয়ে যাওয়ার সাথে সাথে পাকিস্তান সেনার সাহায্যার্থে ব্যবহৃত পাকিস্তান জঙ্গির লঞ্চপ্যাড এবং যে বাড়িতে পাক জঙ্গির সমস্ত আগ্নেয়াস্ত্র এবং জ্বালানি মজবুত থাকে সেই বাড়িও ধ্বংস হয়ে গিয়েছে। এই হামলার একটি ভিডিও প্রকাশ করা হয় ভারতের সরকারের তরফ থেকে, যা দেখে সবকিছু স্পষ্টভাবে ফুটে ওঠে চোখের সামনে।