লঞ্চ হচ্ছে iPhone 12 সিরিজের নতুন 4টি ফোন, এক নজরে রইল দাম এবং ফিচার|iPhone 12 price features

একটি আইফোনের স্বপ্ন প্রায় প্রত্যেক মোবাইল প্রেমীর ই থাকে। আইফোন যেন মোবাইলপ্রেমীদের কাছে হাতে চাঁদ পাওয়া। তবে আইফোনের দাম কিন্তু আকাশছোঁয়া। আইফোন এর বিভিন্ন মডেল নিয়ে অ্যাপেল বাজারে প্রত্যেক বছরই নতুন নতুন এক্সপেরিমেন্ট করে। পুজোর আগেই আইফোন এর নতুন মডেল বাজারে আনল অ্যাপেল। বাজারে এলো অ্যাপেলের iPhone 12 সিরিজের নতুন ফোন। হতে চলেছে তারই আনুষ্ঠানিক উদ্বোধন। গত বছর এই সংস্থার নতুন স্মার্টওয়াচ ও আই-প্যাড মডেলের লঞ্চ হয়েছে ভার্চুয়াল প্লাটফর্মে। ঠিক তেমনভাবেই এবারেও আইফোনের 12 সিরিজের নতুন ফোন লঞ্চ হতে চলেছে। iPhone 12 series price features.

এই অনুষ্ঠানে আইফোনের একটি ফোন নয়, চার চারটি নতুন ফোন লঞ্চ করতে চলেছে কুপারতিনোর সংস্থাটি। এই চারটি ফোনই হবে ভার্চুয়াল iPhone 12 সিরিজের। এমনকি প্রত্যেকটি মডেলই 5G সাপোর্ট করবে এমনটাও জানিয়েছে অ্যাপেল কর্ণধার। সূত্রের খবর,১৬ কিংবা ১৭ তারিখ থেকে অ্যাপেলের এই নতুন ফোনের প্রি-অর্ডার নেওয়া শুরু হবে। ২৩ অথবা ২৪ তারিখ থেকে শুরু হবে শিপিং। iPhone 12 mini-র অর্ডার নেওয়া শুরু হতে পারে ১৩ কিংবা ১৪ নভেম্বর থেকে। এর শিপিং শুরু হতে পারে ২০ অথবা ২১ নভেম্বর থেকে।

সূত্রের খবর অনুযায়ী, এদিন আইফোনের যে চারটে নতুন মডেল লঞ্চ হতে চলেছে সেগুলি iPhone 12, iPhone 12 mini, iPhone 12 Pro, iPhone 12 Pro Max। এই iPhone 12 mini-র আয়তন হতে পারে ৫.৪ ইঞ্চি এবং iPhone 12 এর আয়তন হতে পারে আনুমানিক ৬.১ ইঞ্চি। iPhone 12 Pro এর আয়তন ও হতে পারে iPhone 12 এরই মত, ৬.১ ইঞ্চি এবং iPhone 12 Pro Max এর আয়তন আনুমানিক ৬.৭ ইঞ্চি।

আইফোন এর চারটি মডেলেই থাকতে পারে 5G সাপোর্ট,এছাড়াও চারটি মডেলেই থাকতে পারে ওএলইডি ডিসপ্লে। iPhone 12 এর স্টোরেজ‌ হতে পারে ৬৪ জিবি। আইফোনের এই নতুন মডেল গুলি আসতে চলেছে সাদা, নীল, লাল, হলুদ ও কোরাল রঙের।

কিন্তু অ্যাপেলের এই অনুষ্ঠান কোথায় দেখা যাবে? কখনই বা দেখা যাবে এই অনুষ্ঠান? অ্যাপেল কর্ণধারদের ঘোষণা অনুযায়ী এই অনুষ্ঠান ভারতীয় সময় রাত ১০.৩০ টা থেকে সম্প্রচারিত হবে। বহু প্রতীক্ষিত এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হবে অ্যাপেলের ভার্চুয়াল পার্ক থেকে। এই অনুষ্ঠান দেখা যাবে অ্যাপেলের নিজস্ব ইভেন্ট সাইটে এবং ইউটিউবে।

কিরকম হবে অ্যাপেলের iPhone 12 সিরিজের ফোন গুলির দাম? তা কি সাধারণের নাগালের মধ্যেই হতে চলেছ? এই প্রশ্নের উত্তরও দিয়েছেন আইফোন কর্ণধারেরা। iPhone 12 mini ফোনটি হতে চলেছে সবচেয়ে কম দামের অর্থাৎ সস্তার ফোন। iPhone 12 mini এর দাম আনুমানিক ৫১ হাজার ২০০ টাকা হতে পারে। প্রায় ৫৮ হাজার ৬০০ টাকা দাম পড়তে পারে iPhone 12 ফোনটির। পাশাপাশি iPhone 12 Pro এবং iPhone 12 Pro Max ফোন দুটির দাম একটু বেশি। iPhone 12 Pro মডেলটির দাম হতে পারে আনুমানিক ৭৩ হাজার ২০০ টাকা এবং iPhone 12 Pro Max‌ এই মডেলটির আনুমানিক দাম হতে পারে প্রায় ৮০ হাজার ৬০০ টাকা।

লঞ্চ হচ্ছে iPhone 12 সিরিজের নতুন 4টি ফোন, এক নজরে রইল দাম এবং ফিচার|iPhone 12 price features
iPhone 12 price and nfeatures