Sangbad World

ISL 2020-21: আগামীকাল মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান-ইস্টবেঙ্গল

ISL 2020-21: ঘটি-বাঙালের বহুপ্রতীক্ষিত লড়াই এর ঘন্টা বাজতে চলেছে আর মাত্র 1 দিন পর। এশিয়ায় সবচেয়ে বড় এবং জনপ্রিয় ডার্বি ম্যাচে মুখোমুখি হতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান (Mohun Bagan) এবং ইস্টবেঙ্গল (East Bengal)। এই বছর কলকাতা ডার্বি(derby)-এর শতবর্ষ, তারই প্রাক্কালে আগামী ২৭ তারিখ আইএসএল ২০২০ (ISL 2020)-তে প্রথমবারের জন্য মুখোমুখি খেলতে চলেছে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল।কোন দল একে অপরকে টেক্কা দিয়ে ডার্বির ইতিহাসে নতুন অধ্যায় যোগ করবে তা নিয়ে ইতিমধ্যেই দেশ-বিদেশের ফুটবল প্রেমীদের মধ্যে উত্তাপ ছড়িয়েছে।

East Bengal vs Mohun Bagan ISL match 2020-21

গত শুক্রবার কেরালা ব্লাস্টার্স কে ১ গোলে হারিয়ে আপাতত লিগে সবার উপরে মোহনবাগান। কেরালা ব্লাস্টার্স-এর বিরুদ্ধে মোহনবাগানের হয়ে খেলার ৬৪ মিনিটের মাথায় কেরলের দুই স্টপারের মাঝে তৈরি হওয়া দুরত্বের সুযোগ নিয়ে নিমেষের মধ্যে বিপক্ষের পেনাল্টি বক্সে ঢুকে চকিতের মধ্যে বাঁ পায়ের ঠিকানা লেখা ভলিতে গোলটি করেছেন আগের বছর ATKর হয়ে ১৫ গোল করা রয় কৃষ্ণা,তাই বলাই যায় যে গত মরসুম যেখানে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই এই বছর খেলা শুরু করেছেন তিনি।

East Bengal Fans ISL 2020-21

মোহনবাগান ডার্বি খেলার জন্য যে পুরোপুরি প্রস্তুত আগের ম্যাচের অধিনায়ক প্রিতম হোক কিংবা কোচ আন্তোনিও লোপেজ হাবাস তা কেউই জানাতে ভোলেননি। এবারে প্রথমবারের জন্য অ্যাটলেটিকো দ্য কলকাতার যা পরে শুধু মাত্র ATK হয়ে যায় তার সঙ্গে মার্জ হয়েছে ১৩১ বছরের ঐতিহ্যমন্দিত এবং গতবছরের আইলিগ চ্যাম্পিয়ান মোহনবাগান দল টি। শুধু তাই নয় ইস্টবেঙ্গল ক্লাব ও শ্রী সিমেন্ট এর সাথে চুক্তিবদ্ধ হয়ে এস সি ইস্টবেঙ্গল নামে এবারে প্রথমবারের জন্য আইএসএল-এর মাঠে নামতে চলেছে। যা নিয়ে রীতিমতো পারদ বাড়ছে ফুটবল প্রেমীদের মধ্যে।

Mohun Bagan Fans ISL 2020-21

সবুজ মেরুন কোচ যেমন বলেছিলেন কেরল ম্যাচের পরই তিনি ইস্টবেঙ্গল ম্যাচ নিয়ে ভাববেন ঠিক তেমনি হয়েছে, শনিবার ফুটবলারদের বিশ্রাম দিয়ে রবিবার নেমেছেন প্রাক্টিসে সচরাচর ফুরফুরে পরিবেশে চিন্তার কারণ শুধুমাত্র মাইকেল সুসাইরাজের চোট, শনিবার তার হাটু ফুলে থাকার জন্যে এম আর আই করা যায়নি যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কোচ হাবাস বলেন “সুসাইরাজকে ট্যেকেল করা হল,ছেলে টা চোটপেয়ে মাঠের বাইরে চলে গেল তাও রেফারি ফাউল দিল না”। সুসাইরাজের ডার্বি খেলা তাই অনেকটাই অনিশ্চিত, তার পরিবর্ত হিসাবে জয়েশ রানে এবং সুভাশিষ চক্রবর্তী কে তৈরি করা হচ্ছে।

East Bengal Fans ISL 2020-2021 match

সবুজ মেরুন দলে যেভাবে প্রস্তুতি চলছে ঠিক একইভাবে জোরকদমে প্রস্তুতি চলছে লিভারপুল কিংবদন্তি রবি ফাওলার এর নেতৃত্বে লাল-হলুদ শিবিরে। ইস্টবেঙ্গলের পাখির চোখ এখন মোহনবাগান এর সাথে তাদের প্রথম ম্যাচ। প্রথম প্রেক্টিস ম্যাচে ৩-১ গোলে কেরালা কে হারিয়ে এবার মূল লিগে মোহনবাগান এর বিরুদ্ধে জিতে নিজেদের লিগ অভিযান শুরু করতে চাইছে এস সি ইস্টবেঙ্গল। মোহনবাগানের ঝুলিতে আপাতত ৩ পয়েন্ট এসে গেছে। ইস্টবেঙ্গলের সঙ্গে মোহনবাগান এর ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে সমগ্র ফুটবল বিশ্ব এবং আই এস এল প্রতিপক্ষ। যে ফ্যানবেস কে সাথে পেতে তারা এতটা উদগ্রীব ছিলেন যেহেতু এবার দর্শক শুন্য স্টেডিয়ামে খেলা। এবার দেখার সেদিনের টিভি রেটিং আই আস এল এর সমস্ত রেকর্ড ভেঙে দিতে পারে কিনা। যে ইলিশ চিংড়ি কে নিয়ে এত লড়াই, যে ঘটি বাঙাল কে নিয়ে এত লড়াই সেই সবুজ মেরুন এবং লাল হলুদ আগামী শুক্রবার অর্থাৎ ২৭ তারিখ মুখোমুখি নামতে চলেছে আই এস এল এর মাঠে।

Mohun Bagan fans celebration
Exit mobile version