গায়িকা লতা মঙ্গেশকরকে ‘ওভাররেটেড গায়িকা’ বলে আক্রমণ! মন্তব্য ঘিরে তোলপাড় নেটদুনিয়া

লতা মঙ্গেশকারের (Lata Mangeshkar) বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য সোশ্যাল মিডিয়ায়। লতা মঙ্গেসকার নাকি ওভাররেটেড গায়িকা, এমনই মন্তব্য উঠে এসেছে টুইটারের পর্দায়। আর টুইটারের মতো এত শক্তিশালী সোশ্যাল মিডিয়ায় যদি কোন খবর প্রকাশিত হয় তাহলে তা মারাত্মক ভাবে ভাইরাল হয়। এই ঘটনার ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। এই পোস্ট করার পর সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। One woman commented on social media that Lata Mangeshkar is an overrated singer.

“ভারতীয়দের মগজধোলাই হয়ে রয়েছে তাই তারা লতা মঙ্গেশকরের কন্ঠে পছন্দ করেন।” এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন এক নেট নাগরিক। এই মন্তব্য করার পরে টুইটারে রীতিমতো বিতর্কের ঝড় উঠে যায়। কেউ কেউ এই টুইটার ইউজার এর মন্তব্য কে সমর্থন করেন এবং পক্ষ নিয়ে কথা বলেন আবার কেউ কেউ তার বিরুদ্ধাচরণ করে নানান রকম মন্তব্য করেন সোশ্যাল মিডিয়ায়। কাবেরী নামের ওই টুইটার ইউজারের মন্তব্য কে ঘিরে সরব হয়েছেন সেলিব্রেটিরাও।

এইটুকু বলেই ওই ‌ টুইটার ইউজার ক্ষান্ত হননি। কাদেরী আরো বলেন লতা মঙ্গেশকর অন্যান্য গায়িকাদের ক্যারিয়ার নষ্ট করেছেন। যে গায়িকা কে সারা পৃথিবী কোকিলকণ্ঠী নামে চেনে, বলা হয় যার গলায় স্বয়ং মা সরস্বতী বিরাজ করেন তার নামে এই ধরনের আপত্তিজনক মন্তব্য মেনে নিতে পারেননি নেট নাগরিকদের একাংশ। বাংলা হিন্দি সহ একাধিক ছবিতে গান গেয়েছেন লতা মঙ্গেশকার। একাধিক জেনারেশন কে নিজের মধুর কন্ঠ দিয়ে একযোগে বেঁধে রেখেছেন ভারতরত্ন, ভারত পদ্মবিভূষণ, পদ্মভূষণ সহ একাধিক সম্মান প্রাপ্ত ভারতীয় এই প্লেব্যাক সিঙ্গার। সারা পৃথিবীর অজস্র মানুষের মনে চিরকালীন জায়গা করে নিয়েছেন লতা মঙ্গেশকার।

কাবেরী নামের ওই টিউটার ইউজার নিজের পোস্টে আরো লেখেন, “যতটা সময় ধরে গান গাওয়া উচিত ছিল, তার থেকেও অনেক বেশি সময় ধরে গান গেয়েছেন লতা মঙ্গেশকার।” কাবেরী আরো বলেন পাকিজা ছবিতেও লতা মঙ্গেশকরের গান তার ভালো লেগেছে। উম্রাও জান ছবিতে তিনি গান গাননি বলে এই টুইটার ইউজার খুশি এও জানিয়েছেন কাবেরী। পাশাপাশি কাবেরী অভিযোগ এনেছেন লতা মঙ্গেশকরের কারনে অনুরাধা পড়োয়াল সহ একাধিক সংগীতশিল্পীর ক্যারিয়ার নষ্ট হয়েছে।

এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হয়ে সংগীত শিল্পী আদনান সামি, “বান্দার ক্যয়া জানে আদরক কা স্বাদ” বলে কটাক্ষ করেছেন। ঘটনার বিরুদ্ধে গর্জে উঠেছেন বিবেক অগ্নিহোত্রীও, তাঁর কথায়, ” মা সরস্বতী কে মানি শুধুমাত্র লতা মঙ্গেশকারের জন্য।”