Railway, UPSC, SSC, AICTE-র একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি

করোনার আবহে দেশজুড়ে বিগত কয়েক মাস ধরে লকডাউন পর্বের পর কিছুটা স্বাভাবিক হয়েছে জন জীবন,তবে সবটুকু স্বাভাবিক এখনো হয়নি। করোনার কারণে লকডাউনে মাসের পর মাস ধরে বন্ধ ছিল হাজার হাজার কারখানা, শিল্প প্রতিষ্ঠান। যার ফলে প্রচুর সংস্থা বেশ কিছু মাস লাভের মুখ দেখতে পায়নি। পাশাপাশি চাকরি হারিয়েছেন লাখো লাখো মানুষ। এমন পরিস্থিতিতে সরকারি চাকরির আবেদনের খবর নেহাতই সাধারন কোন খবর বলে মনে করবেন না প্রার্থীরা। বেশ কয়েকদিন পর নতুন করে সরকারি চাকরির রেগুলেশান প্রকাশিত হয়েছে। Railway, SSC UPSC, AICTE recruitment 2020 notice published.

সরকারি ক্ষেত্রের পাশাপাশি বেসরকারি ক্ষেত্রেও শূন্য পদ পূরণের প্রক্রিয়া শুরু হয়েছে। যার জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞাপন।কি কি চাকরির ক্ষেত্রে নতুন করে আবেদন করতে পারবেন প্রার্থীরা, তা দেখে নেওয়া যাক এক নজরে। চাকরির আবেদনের তালিকায় রয়েছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC), অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (AICTE) ও রেলওয়ে (Railway)।

ভালো মাইনের এই সরকারি চাকরির আবেদনের প্রক্রিয়া শেষ হবে চলতি মাসেই। সরকারি চাকরি প্রত্যাশী দের জন্য রইল সেই সমস্ত চাকরির খবর যার আবেদনের সময়সীমা শেষ হতে চলেছে এই সপ্তাহেই।

AICTE Recruitment 2020: অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই রিক্রুটমেন্ট ২০২০) – আগ্রহী ও যোগ্য প্রার্থীরা যেসব পদে আবেদন করতে পারবেন সেগুলি হল প্রিন্সিপাল ইনভেস্টিগেটর, ডেটা অ্যানালিস্ট, ডেটা ম্যানেজার ও অন্যান্য শূন্য পদ। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এক্ষেত্রে বেতন হবে লক্ষাধিক। আবেদন করার শেষ তারিখ ২৮ অক্টোবর। aicte-india.org ওয়েবসাইটে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

UPSC Recruitment 2020: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি রিক্রুটমেন্ট ২০২০) – ৩০ শে অক্টোবরের মধ্যে যে সকল পদের আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন সেগুলি হল প্রতিরক্ষা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক সহ বিভিন্ন মন্ত্রক। স্বাস্থ্যমন্ত্রকে শূন্য পদের সংখ্যা ৩৩ এবং প্রতিরক্ষা মন্ত্রকের শূন্য পদের সংখ্যা ১১ মিলিয়ে মোট শূন্যপদ জনসংখ্যা ৪৪।-upsc.gov.in, upsconline.nic.in ওয়েবসাইটের যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

RRB Recruitment 2020: আরআরবি রিক্রুটমেন্ট ২০২০- এনআরটিআই বিভিন্ন শিক্ষক ও অশিক্ষক পদের জন্য যারা আবেদন করতে পারবেন তাদের ১০ নভেম্বরের মধ্যে nrti.edu.in- ওয়েবসাইট এ আবেদন করতে পারবেন।

SSC Recruitment 2020: এসএসসি স্টোনোগ্রাফার রিক্রুটমেন্ট ২০২০: স্টাফ সিলেকশন কমিশনের স্টেনোগ্রাফার এর গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ ৪ নভেম্বর। এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১০ অক্টোবর থেকে। যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবেন নিম্নলিখিত ওয়েবসাইটে ssc.nic.in ।

SSC, UPSC, RAILWAY NOTIFICATION
SSC, UPSC, RAILWAY NOTIFICATION