ভিক্ষাবৃত্তি ছেড়ে বলিউড সিনেমায় অভিনয় করতে চলেছেন রানু মন্ডল, ধীরাজ মিশ্রের হাত ধরে

কিছুদিন আগেই শোনা গিয়েছিল হিমেশ রেশমিয়ার সঙ্গে অ্যালবামে কাজ করার পরেই হঠাৎ করে বলিউড (bollywood) ইন্ডাস্ট্রি থেকে হারিয়ে যান রানু মন্ডল (Ranu Mondal)। কাজের সুযোগ না পাওয়ায় বাধ্য হয়ে ফিরে যেতে হয় পুরনো সেই রানাঘাট (Ranaghat) স্টেশনেই, যেখানে ছিল তাঁর নিত্য দিন যাপন। তবে এখন কানাঘুষো শোনা যাচ্ছে আবারও বলিউডের লাইমলাইটে ফিরতে চলেছেন ভবঘুরে লতাকন্ঠী রানু মন্ডল। Ranu Mandal is going to act in Bollywood Hindi movies with help of Dhiraj Mishra.

Ranu Mandal is going to act in Bollywood Hindi movies with help of Dhiraj Mishra
Ranu Mandal is going to act in Bollywood Hindi movies with help of Dhiraj Mishra.

কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে রানু মন্ডল তার দর্শক এবং অনুগামীদের উদ্দেশ্যে বেশ কিছু কথা বলেছেন। তিনি জানিয়েছেন ধীরাজ মিশ্রের (Dhiraj Mishra) আপকামিং দুটি ছবিতে কাজ করতে চলেছেন তিনি। তার মধ্যে একটি ছবির নাম ‘সীতামগর’ এবং দ্বিতীয় ছবিটির নাম ‘সরোজিনী’। এত বড় একটি ছবিতে কাজ পাওয়া নেহাতই ভাগ্যের ব্যাপার। আর এই জন্য রানু কৃতজ্ঞতা জানিয়েছেন ধীরাজ মিশ্রকে। এতদিন পর্যন্ত দর্শকেরা রানুকে যে ভালোবাসায় ভরিয়ে দিয়েছিলেন তা আবারও প্রার্থনা করে দর্শকদের উদ্দেশ্যে রানু বলেছেন সেই ভালবাসা যেন অটুট থাকে।

বেশ কিছু মাস আগে রানাঘাট স্টেশনে এক ভবঘুরে ভিখারিনী কে অপূর্ব কন্ঠে গান গাইতে শুনে সেই দৃশ্য ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছিলেন অতীন্দ্র চক্রবর্তী নামে জনৈক এক ব্যক্তি। সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া সেই ভিডিও এতটাই জনপ্রিয় হয়েছিল যে তা ভাইরাল হতে হতে পৌঁছে যায় বলিউড গায়ক হিমেশ রেশমিয়া পর্যন্ত। রানু মন্ডল এর গান হিমেশের এতটাই ভাল লাগে যে পরের গানের অ্যালবামেই হিমেশ সুযোগ করে দেন রানু মন্ডলের।

এই ঘটনার পর রাতারাতি স্টার হয়ে ওঠেন ভবঘুরে রানু। অবশ্য এর পরেই রানুর ব্যবহার বদলে যেতে থাকে। তার গান শুনে যারা সমাদর করত সেইসব অনুরাগীদের উদ্দেশ্যে অহংকার মুলক কথাবার্তা ব্যবহার করতে থাকেন তিনি। যার ফলে কিছুদিনের মধ্যেই সাধারণ মানুষের সমস্ত ভালোবাসাই হারিয়ে ফেলেন রানু। এর পরেই শুরু হয় লকডাউন। রাতারাতি পাততাড়ি গোটাতে হয় বলিউড থেকে। লকডাউনে কাজ না পেয়ে ফিরে আসতে হয় সেই রানাঘাট স্টেশনেই।

এর বেশ কিছুদিন পরে যে ব্যক্তির হাত ধরে রানু প্রচারের আলোয় এসেছিলেন সেই জনৈক অতীন্দ্র চক্রবর্তীই সোশ্যাল মিডিয়ায় জানান বলিউডে রানুর কামব্যাকের কথা। অতীন্দ্র বলেন, বাংলার কোকিলা রানু মন্ডল জি ধীরাজ মিশ্র জির হাত ধরে আবার বলিউডে ফিরছেন। ধীরাজ মিশ্রর প্রথম রোমান্টিক ছবি সীতামগর ও দেশাত্মবোধক সিনেমা সরোজিনীতে গান গাইবেন রানু মন্ডল। আশা করা যায় আবার সেই একই ভালোবাসা পাবেন দিদি।