Sangbad World

JIO G5: 2021 সালেই আসতে চলেছে রিলায়েন্স JIO-এর G5 পরিষেবা, ঘোষণা মুকেশ আম্বানির

JIO G5: জিও ফাইভ জি -এর হাত ধরে ভারতে খুব শীঘ্রই আসতে চলেছে চতুর্থ শিল্প বিপ্লব, এমনটাই দাবি করেছেন রিলায়েন্স-এর কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। আগামী বছরের মাঝামাঝি সময়ের মধ্যেই ভারতে আসতে চলেছে রিলায়েন্স জিওর (Reliance) ফাইভ জি -এর পরিষেবা। যার হাত ধরে আরো বেশি ডিজিটালাইজেশনের পথে হাঁটা দেবে ভারত। Reliance JIO to launch 5G in India in 2021, announces Mukesh Ambani

Reliance JIO to launch 5G in India in 2021, announces Mukesh Ambani

মুকেশ আম্বানির কথায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে আত্মনির্ভর ভারত ঘোষণার কথা বলেছেন সেই আত্মনির্ভর ভারত গড়ে উঠবে এই ফাইভ জি পরিষেবার হাত ধরেই। সারা পৃথিবীতে সবচেয়ে ভালো ডিজিটাল পরিষেবায় এগিয়ে রয়েছে ভারত। এই ডিজিটাল পরিষেবা কে আরও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে রিলায়েন্সের ফাইভ জি পরিষেবা। এর আগে সারা ভারতে প্রায় বিনামূল্যে ফোর জি পরিষেবা চালু করে রাতারাতি অনেক বেশি লাভবান হয়েছিল রিলায়েন্স। এবারে রিলায়েন্স এর লক্ষ্য সারা পৃথিবীতে এই ফাইভ জি পরিষেবা ছড়িয়ে দেওয়া। শুধু তাই নয় ভারতের প্রতিটি মানুষ রাতে তুলনামূলক কম অর্থের বিনিময়ে এই পরিষেবা পেতে পারে সেদিকেও নজর রাখবে রিলায়েন্স।

অন্য কোন সংস্থার সঙ্গে হাত মিলিয়ে নয়, রিলায়েন্স একাই ২০২১ সালের মাঝামাঝি আনতে চলেছে তাদের অন্যতম ফাইভ জি পরিষেবা। যবে থেকে রিলায়েন্স এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে এই ফাইভ জি পরিষেবার কথা। তবে থেকেই মানুষের মধ্যে একটা নতুন উৎসাহ কাজ করতে শুরু করেছিল। অবশেষে তার অবসান হতে চলেছে আগামী বছরেই। রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানির এই ঘোষণার কিছুদিন আগেই ভারতি-এয়ারটেলের কর্ণধার সুনীল মিত্তাল বলেছিলেন ভারতে ফাইভ জি পরিষেবা আসতে এখনো দু-তিন বছর দেরি আছে। কিন্তু সুনীলের এই মন্তব্যকে উড়িয়ে দিয়ে দেশবাসীকে সুখবর শোনালেন মুকেশ আম্বানি। শুধু তাই নয় মুকেশ আম্বানি বলেছেন বিভিন্ন দেশীয় পরিকাঠামোতেই তৈরি হতে চলেছে রিলায়েন্সের এই নতুন ফাইভ জি পরিষেবা।

মুকেশ আম্বানির এই ঘোষণার দিনেই টেলিকম সংস্থা নোকিয়া ঘোষনা করে যে তাদের ফাইভ জি পরিষেবার প্রয়োজনে দরকারি সামগ্রী তৈরীর কাজ একেবারে শেষ ধাপে। মোটামুটি কাজ প্রায় শেষ হয়ে এসেছে। খুব শীঘ্রই তারা ভারতে আনতে চলেছে ফাইভ জি পরিষেবা। এখন এটাই দেখার ভারতী-এয়ারটেল নাকি রিলায়েন্স ডিজিটাল কে প্রথম ভারতবর্ষে ফাইভ জি পরিষেবা আনতে চলেছে।

Exit mobile version