Sangbad World

অস্ট্রেলিয়ায় ‘গরু’ খাচ্ছেন রোহিত শর্মা, পন্থরা, গিল! উত্তাল সোশ্যাল মিডিয়া

নতুন বছরের আনন্দ ভাগ করে নিতে হয় অনেকেই বছরের প্রথম দিনটিতে বাইরে খাওয়া-দাওয়া করতে যায়। সেলিব্রিটিরাও তার বাইরে নন। বছরের শুরুর দিনটি তে সহকর্মীরা মিলে একসাথে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেট টিম। সেই কারণেই আরো একবার শিরোনামে উঠে এলো শুভমন গিল, রিষব পান্ত সহ একাধিক ভারতীয় ক্রিকেটারের নাম। ভারতীয় ক্রিকেটাররা হিন্দু হয়ে গো মাংস ভক্ষণ করছেন? এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে উঠেছে নেটিজেনরা! Rohit Sharma, Pant, Gill are eating cow’s meat in Australia, viral on social media.

অস্ট্রেলিয়া সফর রত ভারতীয় টিম এর আগেও অন্য আরেকটি বিতর্কে জড়িয়ে পড়েছিল। ভিন দেশে গিয়ে আইসোলেশন পিরিওড ঠিক করে পালন না করা নিয়ে কিছুদিন আগেই বিতরকের মুখোমুখি হয়েছিল ভারতীয় টিম। অনেকেই অভিযোগ করেছিলেন ভারতীয় টিম বিদেশে গিয়ে ঠিকমতো বায়ো বাবল মেনে চলেন নি। এরপরে আরো এক নতুন বিতর্ক এসে জুটল ভারতীয় ক্রিকেট টিমের কপালে।

বছরের প্রথম দিনে মেলবোর্নের একটি নামি দামী রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেট টিমের সদস্যরা। সেখানে তাদের দেখতে পেয়ে এক ভারতীয় ক্রিকেট অনুরাগী কিছুতেই ক্রিকেটারদের খাবারের বিল পে করতে দেননি। যতবারই ক্রিকেটাররা মানা করেন ততোবারই বিল পে করতে এগিয়ে আসেন সেই ভারতীয় ক্রিকেট অনুরাগী। অবশেষে অনেক জোরাজুরি করে ওই ভারতীয় ক্রিকেট ফ্যান ক্রিকেটারদের খাবারের বিল পে করেন।

খাবারের বিল পে করে সেই বিলের একটি ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছিলেন সেই ভারতীয় ক্রিকেটার ফ্যান। বেশ গর্বের সাথে সোশ্যাল মিডিয়ায় ছবিটি আপলোড করেছিলেন তিনি। ভারতীয় ক্রিকেটারদের খাওয়াতে পেরে তিনি গর্বিত এবং খুশি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সেই বিল আপলোডের পর থেকেই ভারতীয় ক্রিকেট টিম কে ঘিরে শুরু হয় নতুন বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া সেই বিলের ছবিতে দেখা যায় প্রতিটি মেনুর নাম যা ভারতীয় ক্রিকেট টিমের সদস্যরা বছরের প্রথম দিনে খেয়েছেন। সেখানে দেখা যায় পর্ক থেকে শুরু করে বিফ সবকিছুই ভারতীয় ক্রিকেট টিমের সদস্যদের খাবারের তালিকায় ছিল! তবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এই বিলের সত্যতার কোনও দায় সংবাদ ওয়ার্ল্ড- এর নেই ৷ কারণ ভাইরাল হওয়া এই বিলের প্রমান কোথাও পাওয়া যায়নি৷

কার্যত ঘটনাটিকে নিয়ে দুই দলে ভাগ হয়ে যান নেট পাড়ার নাগরিকরা। ভারতীয় ক্রিকেট টিমের সদস্যরা বেশিরভাগই হিন্দু ঘরের ছেলে। আর হিন্দু ঘরের ছেলে হয়ে কি করে তাঁরা গো মাংস ভক্ষণ করলেন সেই নিয়ে উঠেছে প্রশ্ন। সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ক্রিকেট ফ্যান সেই ব্যক্তি আপলোডের সাথে সাথে খেলোয়াড়দের খাবারের ভিডিও আপলোড করেছিলেন সোশ্যাল মিডিয়াতে। সেই ভিডিও ভাইরাল হলে সঙ্গে সঙ্গে আইসোলেশন এ পাঠানো হয় ভারতীয় ক্রিকেট টিম কে।

Exit mobile version