শোভন অবশেষে সক্রিয়? বিজেপির কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ বৈঠকে শোভন…

শোভন প্রায় এক বছরেরও বেশি সময় ধরে সক্রিয় রাজনীতি থেকে দূরে ছিলেন। তৃণমূলের প্রাক্তন প্রথম সারির নেতা এবং গত এক বছর আগে সুমন তৃণমূল থেকে পদত্যাগ করে পদ্ম শিবিরে যোগ দিয়েছিলেন কলকাতার প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায় বাংলা রাজনীতির বহু চর্চিত ব্যক্তিত্ব। গত এক বছর আগে শোভন তৃণমূল থেকে পদত্যাগ করে গেরুয়া শিবিরে যোগদান করেছিলেন। কিন্তু সক্রিয় রাজনীতি থেকে এতোদিন দূরে ছিলেন। অবশেষে সক্রিয় হচ্ছেন রাজ্যের একদা হাইপ্রোফাইল নেতা? জল্পনা সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক শুরু হচ্ছে বুধবার থেকে। এই বৈঠকে আমন্ত্রিত হয়েছেন শোভন চট্টোপাধ্যায়। শোভন এই বৈঠকে যোগ দিতে পারেন বলে জানা যাচ্ছে। বাংলায় গেরুয়া শিবিরের সাংগঠনিক অবস্থা নিয়ে দিল্লিতে অত্যন্ত জরুরি বৈঠক হতে চলেছে। এইরকম গুরুত্বপূর্ণ বৈঠকে শোভন চট্টোপাধ্যায়ের ডাক পাওয়া তাঁর অনুগামীদের আশার আলো দেখাচ্ছে।

শোভনের অনুগামী সূত্রে খবর, এই বৈঠকের বিষয়ে শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বের সঙ্গে চূড়ান্ত কথা হয়েছে। এই খবরই শোভনকে সক্রিয় রাজনীতিতে ফিরে আসার ইঙ্গিত দিচ্ছে।

উল্লেখ্য, 2019 এর 14 ই আগস্টে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছিলেন শোভন-বৈশাখী। যদিও এরপর বিজেপির কোনো কর্মসূচিতেই দেখা যায়নি শোভনকে। কলকাতায় জিপি নাড্ডা এবং অমিত শাহের সভাতেও ডাক পেয়েছিলেন। কিন্তু সভাতেও গরহাজির ছিলেন শোভন-বৈশাখী জুটি।

আগামী বছরেই এ রাজ্যে বিধানসভা ভোট অনুষ্ঠিত হবে। আর তাই গেরুয়া শিবির নিজেদের ঘর গোছানোর তোড়জোড় শুরু করেছে। সেই লক্ষ্যেই বিজেপির এই গুরুত্বপূর্ণ বৈঠক হবে বুধবার থেকে। অনলাইনের এই বৈঠকে শোভন-বৈশাখী দুজনেই যোগ দেবেন। বিজেপির অন্দরে বড় স্বস্তির খবর যে তৃণমূলের একদা হাইপ্রোফাইল নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী এই বৈঠকে যোগ দেবেন।