কোথায় সেই সোশ্যাল মিডিয়া সেন্সেশনাল গায়িকা রানু মন্ডল! কেউ কি তার খোঁজ রাখে?

রানাঘাট স্টেশনে এক ভবঘুরে মহিলা সারাদিন ঘুরে ঘুরে গান গাইতেন। তার সুরেলা গলা শুনে কেউ বা তার দিকে ফিরে তাকাতো কেউবা পাত্তা দিতনা এড়িয়ে পাশ কাটিয়ে চলে যেত। তার গান ভালোবেসে কেউ বা তার হাতে কিছু সামান্য টাকা দিত। সেই ছিল তার রোজগারের একমাত্র উপায়।হঠাৎ একদিন সেই ভবঘুরের মহিলার গান গাওয়ার সময় ঐ দৃশ্য ক্যামেরাবন্দী করেন এক পথচলতি জনৈক অতীন্দ্র চক্রবর্তী। এর পরে তিনি সেটি আপলোড করেন তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে।এরপর রানাঘাট স্টেশনের রাণুর জীবন পাল্টে যায়। বহু মানুষ সে গানের প্রশংসা করেন। লাইক কমেন্টে উপচে পড়ে ফেসবুক ওয়াল। ওই ভিডিওটি শেয়ার হতে হতে এমন এক পর্যায়ে পৌঁছে যায়, যে সংগীত শিল্পী হিমেশ রেশমিয়া এই ভিডিওটি দেখেন এবং ব্যক্তিগতভাবে এই মহিলার সাথে যোগাযোগ করেন।শুধু তাই নয় মায়ানগরে থেকে গান গাওয়ার ডাকও পেয়েছিল সে।তার গানের সমাদর করে তার সাথে গান রেকর্ড করেন হিমেশ। জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায় এই ভবঘুরে গায়িকা।

রানাঘাট স্টেশনের এই ভবঘুরে গায়িকার নাম রানু মন্ডল। স্টেশনে ঘুরে ঘুরে রানু গাইত লতা মঙ্গেশকরের গান। সেই গান ই তাকে ভাইরাল করে দিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। লতার গান গেয়ে রীতিমতো তারকার সম্মান পেয়েছিল রানু। গত বছর পুজোয় সমস্ত প্যান্ডেলে রানুর গান ‘তেরি মেরি কাহানি’ বাজতে শোনা যায়। রানু মন্ডল অল্প সময়ের মধ্যেই হয়ে উঠেছিলেন সোশ্যাল মিডিয়া সেনসেশন । কিন্তু এখন কোথায় সেই রানু মন্ডল? কি করে সে? এখনো কি গান গাওয়া হয় তার?

২০১৯ সালে রানু হিমেশ রেশমিয়ার সঙ্গে ৩ টি গান রেকর্ড করেছিলেন। তারপর আর শোনা যায়নি রানুর গান। বর্তমানে কেউ তার বিষয়ে কিছুই জানে না।সবাই ভুলে গিয়েছে সেই ভবঘুরে গায়িকা রানু মন্ডল কে। কিছুদিন জনপ্রিয়তার পর রানু মন্ডল এর জীবনের ঘনিয়ে এসেছে অন্ধকার এমনটাই খবর সূত্র মারফত। করোনার আবহে এমনিতেই অর্থনৈতিকভাবে ধুঁকছে বলিউড ইন্ডাস্ট্রি। এমন সময় কেউ কাজ দিচ্ছে না রানু মন্ডল কে। ফলে বেশ সমস্যায় পড়তে হয়েছে তাকে।

জনপ্রিয়তার পাশাপাশি রানুকে ঘিরে দেখা দিয়েছিল বিভিন্ন সময়ে বিভিন্ন বিতর্ক। জনপ্রিয়তার আলোয় এসে বিভিন্ন সাক্ষাৎকারে অহংকারী ভাবমূর্তি নিয়ে কথা বলেছিলেন এই গায়িকা। বাস্তব জীবনেও যখন মানুষটাকে চিনতে পেরে তার সাথে কথা বলতে এগিয়ে এসেছেন তখনও তাদের সাথে দুর্ব্যবহার করেছে এই লতাকন্ঠী ভবঘুরে গায়িকা রাণু।

কাজ পাওয়ার পরে নতুন বাড়িতে শিফট করেছিলেন এই গায়িকা। কিন্তু বর্তমানে আর্থিক অবস্থার অবনতির জন্য ফের পুরনো বাড়িতে ফিরে যেতে হয়েছে তাকে।

হঠাৎই ছন্দপতন! সোশ্যাল মিডিয়া সেনসেশন রাণু মন্ডল (Ranu Mondal) এখন কী অবস্থায় রয়েছেন ?
হঠাৎই ছন্দপতন! সোশ্যাল মিডিয়া সেনসেশন রাণু মন্ডল (Ranu Mondal) এখন কী অবস্থায় রয়েছেন ?