সেন্ট জেভিয়ার্স কলেজের অধ্যাপকের বাড়িতে ঢুকে মারপিট গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককের

অতীতে কোন শিক্ষক কোন ছাত্রকে শাসন করেছেন বলে সেই ছাত্র বদলা নেওয়ার জন্য সেই শিক্ষককে মারধর করেছে, এমন ঘটনা প্রায়ই শোনা যায়। কিন্তু কোন এক অধ্যাপক আরেক অধ্যাপক কে ধরে বেধড়ক পিটিয়েছেন এমন ঘটনা সত্যিই বিরল। তবে এই ধরনের ঘটনা ঘটেছে সেন্ট জেভিয়ার্স (St. Xavier’s College)-এর এক অধ্যাপকের সঙ্গে।

সেন্ট জেভিয়ার্স কলেজের কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক অংকুর বাবুর ওপর হঠাৎ করে এসে চড়াও হন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের (Gaurbanga University) অধ্যাপক। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এর নাম অংকুর বাবু জানিয়েছেন মেহেদী হাসান। তিনি অভিযোগ করেন হঠাৎই মেহেদী হাসান দু- এক জন ছেলেকে নিয়ে চড়াও হন তাঁর বাড়িতে। ১৭ই নভেম্বর ঘটে এই ঘটনা। ঘটনার দিন সন্ধ্যেবেলায় হঠাৎ অংকুর বাবু নিজের বাড়িতে কয়েকজন ছেলে সহ মেহেদী হাসান। জানা যায় মেহেদী হাসানের সঙ্গে আসা ওই ছেলে গুলি মেহেদী হাসানের ভাই। প্রথমে তাদের দেখে তাৎক্ষণিকভাবে হকচকিয়ে যান অংকুর বাবু এবং তাঁর পরিবারের লোকজন। মেহেদি হাসান নামে ওই ভদ্রলোক অংকুর বাবুর বাড়িতে ঢুকেই তাঁর স্ত্রীকে মারধর শুরু করেন। এই ঘটনা দেখে চুপ করে বসে থাকতে পারেননি সেন্ট জেভিয়ার্স কলেজের অধ্যাপক। সঙ্গে সঙ্গে দৌড়ে আসেন তাঁর স্ত্রীকে বাঁচাতে। বাঁচাতে এলে দুষ্কৃতীরা রড দিয়ে মারেন ওই অধ্যাপক কে। অংকুর বাবু স্ত্রীর হাতে পায় এবং আরো অন্যান্য জায়গায় আঘাত লাগে। এমনকি দুষ্কৃতীরা রেয়াত করেনি অংকুর বাবুর ছেলেকেও। মাত্র ১৪ বছরের ছেলেকে ধরেও মারধর করেছে সেই দুষ্কৃতীরা।

এই ঘটনা ঘটার পরে স্বাভাবিকভাবেই ভিশন আতঙ্কিত হয়ে পড়েন অংকুরবাবু এবং তার পরিবারের লোকজন। ভয় পেয়ে তারা নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেন মেহেদী হাসানের বিরুদ্ধে। ঘটনাটির তদন্তে নেমেছে নিউটাউন থানার পুলিশ। মোবাইল নম্বরের সূত্র ধরে পুলিশ তদন্ত শুরু করে। তদন্তে নেমে মেহেদী হাসানের সাথে যে ছেলেগুলি সেইদিন অংকুর বাবুর বাড়িতে চড়াও হয়েছিলেন তাদের খোঁজ পায় পুলিশ। এরপর শুরু হয় তাদের জিজ্ঞাসাবাদের পর্ব।

তবে কি বিষয় অঙ্কুর বাবুর উপর এই হামলা অংকুর বাবু নিজেও সঠিকভাবে জানেন না। তিনি জানান বেশ কিছুদিন আগে মেহেদী হাসানের পরিবারের সঙ্গে গাড়ি পার্কিং করা নিয়ে একটি ছোটখাটো বিবাদ হয়েছিল। সেই কারণেই এই হামলা কিনা তাও স্পষ্ট করে বলতে পারছেন না সেন্ট জেভিয়ার্স কলেজের কেমিস্ট্রির বিভাগ প্রধান।