১৫ কেজি ওজন কমিয়ে বলিউডে প্রত্যাবর্তন তনুশ্রী দত্তের

২০১০ সালের পর আর কোন বলিউড (Bollywood) ছবিতে দেখা যায়নি তনুশ্রী দত্তকে (Tanushree Dutt)। বলিউডে তনুশ্রীর শেষ ছবি ছিল ‘অ্যাপার্টমেন্ট’। এরপর আর কোন ছবি করতে দেখা যায়নি তনুশ্রীকে। কানাঘুষো শোনা যাচ্ছে চলতি বছরেই ফের বলিউডে কামব্যাক করছেন বঙ্গ তনয়া তনুশ্রী দত্ত। Tanushree Dutt returns to Bollywood after losing 15 kg.

Tanushree Dutt returns to Bollywood after losing 15 kg
Tanushree Dutt returns to Bollywood after losing 15 kg

বলিউডে তনুশ্রী প্রথম পা রেখেছিলেন ২০০৫ সালে। তনুশ্রীর প্রথম সিনেমা ছিল ‘চকোলেট’। এরপরে ধীরে ধীরে ‘রাকিব’, ‘ঢোল’, ‘রিস্ক’, ‘গুড বয় ব্যাড বয়’ ছবিতে অভিনয় করতে করতে এগোচ্ছিলেন কেরিয়ারের পথে। তবে ইমরান হাশমির সঙ্গে ‘আশিক বানায়া আপনে’ ছবিটি তনুশ্রীকে সাফল্য এবং জনপ্রিয়তার চূড়ান্তে পৌঁছে দেয়।

কানাঘুষো শোনা যায় অ্যাপার্টমেন্ট ছবিটির পর বলিউড ছেড়ে বিদেশে পাড়ি দেয় এই অভিনেত্রী। শোনা যায় সেখানে একটি আই টি কোম্পানিতে কাজে নিযুক্ত হয়েছেন তিনি। তবে কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলের এই ভুল ধারণা ভেঙে তনুশ্রী জানিয়েছেন আমেরিকার একটি আইটি কোম্পানি তনুশ্রীকে কাজের সুযোগ দিলেও তনুশ্রী সেই কাজ ফিরিয়ে দিয়েছেন, সেই কাজ অনুশ্রী করতে চাননি। নিজেকে শিল্পী বলে ঘোষণা করে তনুশ্রী বলেছেন বলিউডে নিজের অভিনয় প্রতিভাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে চান কেরিয়ারের পথে। আর তাই ভারতে ফিরে অভিনয়ে মন দিয়েছেন অভিনেত্রী।

তনুশ্রী জানান বেশ কয়েকটি ভারতীয় ছবি এবং ওয়েব সিরিজে কাজ করতে চলেছেন তিনি। সম্প্রতি সেই সব কাজ শুরু করবেন। তবে লকডাউন এর জেরে কবে থেকে কাজ শুরু হবে সে সম্পর্কে সঠিক তারিখ জানাতে পারেননি অনুরাগীদের। এই মুহূর্তে বিজ্ঞাপনের কাজ চলছে তনুশ্রীর। এমনকি ভারতীয় ছবিতে কাজ করার জন্য ১৫ কেজি ওজন কমিয়েছেন এই বঙ্গ তনয়া।

বহু বছর যাবৎ বলিউডে কাজ না করলেও সম্প্রতি ‘মি টু’ নিয়ে সরব হয়েছিলেন অভিনেত্রী। সেই সময় তিনি বলেছিলেন বলিউডে এসে তাঁকেও যৌন হেনস্তার শিকার হতে হয়। আর তাই এই ধরনের একটা পদক্ষেপ যখন নেওয়া হচ্ছে, তাতে তিনি নিজেকে সামিল করেছেন। এত বছর পর বলিউডে ফিরে এসে তনুশ্রী জানিয়েছেন, একসময় না ভেবে চিন্তেই বিভিন্ন রকম কাজ হাতে নিয়ে নিয়েছিলেন তিনি। যা পরে আর না করতে পারেননি। তাই বলিউড যখন তাকে আবার আরেকটা সুযোগ দিয়েছে, তিনি সেটা আর নষ্ট করতে চান না। তনুশ্রী এও বলেছেন কেবলমাত্র নামী, মেধাবী এবং ভালো মনোভাবের চলচ্চিত্রকারদের সঙ্গেই কাজ করবেন তিনি। এবারে ছবি পছন্দ করতে আর কোন ভুল করবেন না। আরো বেছে বেছে কাজ হাতে নেবেন। শুধু তাই নয় কেবলমাত্র বলিউড ইন্ডাস্ট্রির প্রথম সারির পরিচালকদের সঙ্গে কাজ করার কথা বলেছেন তনুশ্রী দত্ত।