Terrorist attack in Kashmiri: কাশ্মীরে পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি, হত ২, জঙ্গি হামলার Video প্রকাশ্যে

Terrorists open fire at policemen in Kashmir’s Baghat
Terrorists open fire at policemen in Kashmir’s Baghat

২০১৯ এর পুলওয়ামা এলাকায় জঙ্গি হামলার পর ফের শুক্রবার শ্রীনগর (Terrorist attack Kashmiri) চত্বরে পুলিশের ওপর নজর পড়ে জঙ্গিদের। শুক্রবার শ্রীনগরের বাঘক চক এলাকার কাছাকাছি একটি স্থানীয় বাজার চত্বরে ভরা লোকজনের মাঝে হঠাৎ করে চালু হয়ে যায় গুলিবর্ষণ। তবে এবার নজর ছিল পুলিশের ওপর। পরিষ্কার সূর্যের আলোয় এলোপাথাড়ি গুলি দেখে বাজারের সাধারণ মানুষের মধ্যে এক অস্বাভাবিক আতঙ্কের সৃষ্টি হয়। গোটা এলাকা জুড়ে এক চাঞ্চল্যতার সৃষ্টি হয়। Terrorists open fire at policemen in Kashmir’s Baghat, Two die.

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ থেকে বেশ কিছু তথ্য পুলিশের কাছে আসে। ফুটেছে দেখা যায় যে, এক অল্প বয়সী তরতাজা যুবক প্রকাশ্যে হাতে বন্দুক নিয়ে ছুটে আসছে একটি দোকানের সামনে দাঁড়িয়ে থাকা ব্যক্তির দিকে লক্ষ্য করে। এবং সে ব্যক্তির দিকে তিনি বেশ কয়েকটা গুলিও ছুঁড়েছেন ইতিমধ্যেই। কিন্তু দোকানের সামনে দাঁড়িয়ে থাকা লোকটি মাটিতে শুয়ে কোনক্রমে নিজেকে তার হাত থেকে বাঁচাতে সেখান থেকে সরে যায় বন্দুক হাতে যুবক। এর পরই বন্দুক হাতে যুবককে দেখে স্থানীয় লোকদের মধ্যে এক ব্যস্ততা তৈরি হয় এবং সেখান থেকে কোনোক্রমে প্রাণ বাঁচাতে এদিক-ওদিক ছুটতে থাকে তারা। এমন সময়ই অজান্তেই হামলাকারী যুবক সিসিটিভি ক্যামেরার সামনে চলে আসে এবং সে মুখ কোনো রকম কাপড় দিয়ে না ঢাকার ফলে তার মুখ ক্যামেরায় ধরা থেকে যায়।

পুলিশ সূত্রে খবর সাধারণ কোনো ব্যক্তির বিশেষ কোনো ক্ষতি না হলেও উপত্যকা অঞ্চল এর দুই পুলিশ কর্মী জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পরই তাদের অবস্থা ভীষনই সঙ্কটজনক হয়ে পড়েছিল। ফলস্বরূপ তারা তড়িঘড়ি করে দুই পুলিশকর্মীকে কাছাকাছি মহারাজা হরি সিংহ হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য নিয়ে যায়। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। চিকিৎসাধীন থাকাকালীন অবস্থার মধ্যে দিয়েই তাঁরা মারা যান। নিহত পুলিশ কর্মীদের নাম হল মহম্মদ ইউসুফ এবং সোহেল আহমেদ। কুপওয়ারার জুরহামার বাসিন্দা ছিলেন পুলিশকর্মী ইউসুফ এবং লোংরিপরা আইশমুকামের বাসিন্দা ছিলেন সোহেল।

সূত্রের খবর পুলিশ অধিকর্তারা খুব বিশেষ দেরী করেননি। তারা সেই মুহূর্ত থেকেই সিসিটিভি ফুটেজের ভিত্তিতে জঙ্গিদের শনাক্ত করতে শুরু করে দিয়েছেন। এমনকি যার ছবি দেখা গেছে সে বাদে আরো বেশ কয়েকজন জঙ্গি এই ঘটনায় ছিলেন। তবে তাদের কোন ছবি ক্যামেরায় ধরা পড়েনি বলেই তাদের শনাক্তকরণের কাজ শুরু করে দিয়েছে পুলিশ বিভাগ। তবে পুলিশ বিভাগ এও জানিয়েছেন যে, যে জঙ্গিরা হামলা করেছে তারা পাক জঙ্গী সংগঠন লস্কর-ই-তৈয়বার উপত্যকার শাখা ‘ দা রেজিস্ট্যান্ট ফ্রন্ট’ এর পেছনে বিশেষভাবে যুক্ত। Cctv footage of Baghat Srinagar attack in which a terrorist wearing a Kashmiri pheran and firing with AK_47, two Jammu and Kashmir Police jawans were martyred in this attack, search operation underway in the area.