Sangbad World

‘কাল দিল্লি যাব, অমিত শাহের সঙ্গে দেখা হতেই পারে’, বললেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের Shatabdi

শনিবার দিল্লির উদ্দেশ্যে পাড়ি দিচ্ছেন তৃণমূল (TMC) সাংসদ (MP) শতাব্দি রায় (Shatabdi Roy)। নিজেই খোলাখুলিভাবে একথা জানিয়েছেন একটি বিশেষ সংবাদ মাধ্যমকে। এই বিষয়ে তাকে প্রশ্ন করা হয়দিল্লিতে গিয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সাথে দেখা করবেন কিনা। যার জবাবে ধোঁয়াশা জিইয়ে রেখে শতাব্দি বলেন “অমিত শাহের সঙ্গে কথা বলা বা না বলাটা বিরাট ব্যাপার নয়, উনি এমপি আমি মিনিস্টার দেখা করতেই পারি।” TMC MP Actress Shatabdi Roy going to Delhi tomorrow may meet Amit Shah.

শতাব্দীর অসংলগ্ন কথায় মনে করা হচ্ছে হয়তো বাকিদের মতো তিনিও হয়তো পদ্ম শিবিরে যোগ দিতে চলেছেন। এই কথা শতাব্দীকে জিজ্ঞেস করা হলে তার সাফ জবাব “তার মানে এটা নয় যে আমি বিজেপিতে (BJP) জয়েন করছি।” ইতিমধ্যেই তৃণমূলের তাবড় তাবড় নেতারা ঘাসফুল ছেড়ে নাম লিখিয়েছেন পদ্ম শিবিরে। হঠাৎ করে শতাব্দীর দিল্লি যাত্রার উদ্দেশ্যের পেছনে দল পরিবর্তনের কারণ লুকিয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে।

যদিও বীরভূম সাংসদ শতাব্দী রায় ফোনে কথা বলার সময় ক্ষোভ উগরে দিয়েছেন দলের বিরুদ্ধে। তার মতে তিনি কাজ করতে চান কিন্তু কাজ করতে পারছেন না। জনপ্রতিনিধি হিসেবে প্রশ্নের সম্মুখীন হলে তিনি কি বলবেন তাও তিনি জানেন না। এমনকি নিজের প্রাপ্য সম্মানটুকুও পাচ্ছেন না তিনি। এ বিষয়ে শতাব্দীর মত, ” আমার তো এক্সট্রা কিছু চাওয়ার নেই। আমার ব্যক্তিগত আক্রমণ ও নেই। আমার শুধু একটাই কথা আমাকে আমার প্রাপ্য সম্মানটুকু দেওয়া হোক। এখন আমার সমস্যা আমি বলেছি। আমি জানিয়েছি আমার কাজটা করতে পারছি না। কারণ জনপ্রতিনিধি হিসেবে প্রশ্নের সম্মুখীন তো আমাকে হতে হবে। এখন দল যদি বলে দেয় যে, আমাকে কোনো প্রশ্ন করা হবে না, প্রশ্ন করা যাবে না তাহলে অন্য কথা।”

তিনি যে দিল্লি যাচ্ছেন সেই কথা দলের নেত্রী জানেন কিনা সেই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি সে প্রশ্ন এড়িয়ে যান। পাশাপাশি সমস্যার কথাও তিনি দলনেত্রীকে যাবেন কিনা সেই বিষয়ে তিনি এখনো স্পষ্টভাবে কিছু বলতে পারছেন না। সাংসদের এই ধরনের অস্পষ্ট বার্তায় ক্রমেই দলের প্রতি তার অসন্তোষ ফুটে উঠেছে। তবে তিনি দল ছেড়ে দেবেন কিনা সেই বিষয়ে কিছুই পরিষ্কার করে বলেননি। তারাপীঠ উন্নয়ন পর্ষদের সদস্য পদ ত্যাগ করার জন্য তিনি এর আগে দু’বার পদত্যাগপত্র পাঠিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বের কাছে। কিন্তু শতাব্দীর মতে তা দলের কাছে গ্রহণযোগ্য হয়নি।

Exit mobile version