ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রোকে হুমকি মুসলিম ধর্মগুরু জাকির নায়েকের

সম্প্রতি মত প্রকাশের স্বাধীনতা নিয়ে পড়াতে গিয়ে এক শিক্ষক মোহম্মদের কার্টুন (Cartoons of Mohammed) দেখান ছাত্রদের। মোহাম্মদ হলেন ইসলাম ধর্মের ধর্মগুরু। এই ঘটনাকে অপরাধ বলে চিহ্নিত করে এক মুসলিম জঙ্গি সেই শিক্ষকের গলা কেটে প্রতিশোধ নিল। ঘটনাটিকে জঙ্গিদের তরফ থেকে সেই শিক্ষকের শাস্তি হিসেবে বর্ণনা করা হয়েছে। স্যামুয়েল প্যাটি নামে ৪৭ বছরের ওই শিক্ষকের প্রতি এহেন আচরণের বিরুদ্ধে মুখ খুলেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট। ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ (French President Emanuel Macro) মুসলিম জঙ্গিদের (Muslim Terrorist) এহেন আচরণের প্রতিবাদ জানালে, ব্যক্তিগতভাবে আক্রমণ করা হয় তাঁকে। আক্রমণের তীর ছুটে আসে রিসেপ তাইপ এরদোগানের তরফ থেকে। Muslim cleric Zakir Naik threatens French President Emanuel Macro.

International Terrorist Zakir Naik threatened Emanuel Macro on cartoon of muhammad
International Terrorist Zakir Naik threatened Emanuel Macro on cartoon of muhammad

ফ্রান্সের এহেন সংকটে পাশে দাঁড়িয়েছে ভারত। সাহায্যের হাত বাড়িয়েছে কানাডা। সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়েছে #স্ট্যান্ডউইথফ্রান্স। ইসলাম ধর্মের প্রতি ফ্রান্স প্রেসিডেন্টের দেওয়া বিবৃতি বিভিন্ন ইসলামিক স্টেট এর পছন্দ হয়নি।যার ফলস্বরূপ ফ্রান্সের সঙ্গে দূরত্ব বেড়েছে বিভিন্ন মুসলিম প্রধান দেশ গুলির। পরোক্ষভাবে ইসলাম ধর্মের আবেগ অনুভূতির প্রতি আঘাতের অভিযোগ উঠেছে ফ্রান্সের রাষ্ট্রপতির বিরুদ্ধে। এহেন ঘটনায় ফ্রান্সের রাষ্ট্রপতির দিকে হুমকির আঙুলও কম ওঠেনি। স্বয়ং ইসলাম ধর্মের প্রচারক হিসেবে দাবি করা জাকির নায়েক হুমকি দিয়েছেন ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁকে(Zakir Naik threatens French President Emanuel Macro)।

জাকির নায়েক-এর (Muslim cleric Zakir Naik) তরফ থেকে একটি পোস্ট করে বলা হয় যে বা যারা পয়গম্বর এর বিরুদ্ধে খারাপ মন্তব্য করবেন তাদের শাস্তি পেতেই হবে। পয়গম্বর তাদের ক্ষমা করবে না কাউকে। সে অপরাধের শাস্তি ই পেতে হয়েছে সেই শিক্ষককে। যে শিক্ষক মোহাম্মদের কার্টুন দেখিয়েছিলেন তার ছাত্রদের। এই ঘটনাকে ঘিরে আরও যারা যারা মন্তব্য করবেন তাদেরকেও শাস্তি পেতে হবে। এমনকি বাদ যাবেন না ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও(Emanuel Macro)।

এছাড়াও, ফ্রান্সের সমস্ত রকম জিনিস কে বয়কট করার ডাক দিয়েছেন স্বঘোষিত ইসলাম প্রচারক জাকির নায়েক। ফ্রান্স ছাড়াও কিছুদিন আগে ভারতের বিরুদ্ধে এ ধরনের মন্তব্য করতে শোনা গিয়েছিল জাকিরকে। তাঁর মতে মুসলিম দেশগুলোর উচিত ইসলাম ধর্মের নামে কুৎসা রটায় তাদের বন্দি করে রাখা। এই বক্তব্যের তীর ছিল বিজেপির দিকেই। যেসকল ভারতীয়রা বিজেপির সাপোর্টার তারা যখনই কোন মুসলিম প্রধান দেশে যাবেন তখনই তাদের ধরে জেলখানায় আটকে রাখা উচিত, এমনই বিরূপ মন্তব্য উঠে আসে জাকির নায়েক এর তরফ থেকে।